বাবার গিটার হাতে মঞ্চে ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’

এই প্রথম এলআরবি চট্টগ্রামে গাইলো ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুকে ছাড়া। তবে তার গিটার বেজে উঠেছে, ছড়িয়েছে সুরের ঝঙ্কার। কাঁদিয়েছে উপস্থিত সবাইকে। কারণ তার গিটার নিয়ে দর্শকের আহ্বানে মঞ্চে গান করেছেন ছেলে আনাফ তাজোয়ার আইয়ুব আর মেয়ে ফায়রুজ সাফরা।

চট্টগ্রামে এই প্রথম আইয়ুব বাচ্চুকে ছাড়া গান গাইলো এলআরবি। তবে তার গিটারটি সুরের মূর্ছনায় সবাইকে মোহিত করেছে। দর্শকের আহ্বানে কিংবদন্তি এই শিল্পীর গিটার হাতে মঞ্চে উঠেছেন তার ছেলে আনাফ তাজোয়ার আইয়ুব। আর তার সাথে গলা মিলিয়েছেন মেয়ে ফায়রুজ সাফরা। অসময়ে বাবাকে হারানোর বেদনায় দুই ভাই-বোনের চোখ ছিল অশ্রুতে পরিপূর্ণ। আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গান ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’ গানটি গেয়ে শোনান আনাফ তাজোয়ার আইয়ুব।

এসময় তিনি বলেন, আপনারা সবাই এমন ভাবে উচ্চস্বরে গাইবেন, যেন আমার বাবা উপর থেকে শুনতে পারে। আপনাদের কাছ থেকে শুধু আমার বাবার জন্য দোয়া চাই। মেয়ে ফায়রুজ সাফরা বলেন, বড় অসময়ে আমার বাবা চলে গেলেন। আপনারা এমন ভাবে গাইবেন যেন আমার বাবা শুনে বলে- আমি এই তো আছি, তোমাদের সাথে আছি।

প্রসঙ্গত, গত ১৮ অক্টোবর বিশ্বজুড়ে কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান শিল্পী আইয়ুব বাচ্চু। তিনি একাধারে গায়ক, গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পীও ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here