মীরসরাইয়ের দুর্বার প্রগতি সংগঠন অর্জন করে এবারের ইয়ং বাংলার স্বীকৃতি

বাংলাদেশের তরুণদের বৃহৎ প্লাটফর্ম ইয়ং বাংলা কৃর্তক জাতীয় পর্যায়ের সেরা পঞ্চাশটি সংগঠনের মধ্যে স্থান করে নেয় মীরসরাইয়ের মলিয়াইশের হেতালিয়া পাড়ের দুর্বার প্রগতি সংগঠন।

২০১১ সালে চব্বিশ তরুণের গড়া এ সংগঠন শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া, স্বাস্থ্য, পরিবেশ, কৃষি, কুসংস্কার, সামাজিক অবক্ষয়সহ নানাবিদ জনহিতকর কার্যক্রম পরিচালনার মধ্য দিয়ে খুব অল্প সময়ে মীরসরাইব্যাপী আলোচিত হয়।

এসকল কার্যক্রম পরিচালনায় বর্তমানে সংগঠনের দুইশ তেতাল্লিস স্বেচ্ছাসেবী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাদের সে কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ এবার তারা জায়গায় করে নিল জাতীয় পর্যায়ের সেরা পঞ্চাশটি সংগঠনের তালিকায়।

দেশের ৬৪ জেলার প্রায় আড়াই হাজার সংগঠনকে পেছনে পেলে তারা এ স্থান অর্জন করে নেয়। গত ২৬, ২৭ ও ২৮ অক্টোবর ঢাকার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনিস্টিটিউট ইয়ং বাংলা কর্তৃক জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড -২০১৮ প্রদান অনুষ্ঠানে অংশ নেয় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীন ও সহ সভাপতি মির্জা মিশকাতের রহমান। অনুষ্ঠানে ইয়ং বাংলা কর্তৃপক্ষ তাদের হাতে স্বীকৃতির সনদ ও উপহার সামগ্রী তুলে দেন।

এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান মো.সাইফ উদ্দীন বলেন- মীরসরাই থেকে আমারা প্রতিযোগিতায় দেশের আড়াই হাজার সংগঠনকে পেছনে পেলে জাতীয় পর্যায়ে সেরা পঞ্চাশটি সংগঠনের তালিকায় স্থান করে নিতে পেরেছি এটা আমাদের বিশাল একটি অর্জন। এ অর্জন সবার- এ অর্জন মীরসরাইয়ের। সবার ভালবাসায় এ অর্জন আমাদের পথচলায় সামনের দিনে আরো বেশি প্রেরণা যোগাবে।