জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ : কাদের

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ। সোমবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার দরজা কারো জন্য বন্ধ নয়। সংলাপে নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।

এর আগে রোববার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত ৭ দফা দাবি ও ১১ লক্ষ্য সম্বলিত চিঠি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হস্তান্তর করে জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে এই চিঠি দেয়। জাতীয় ঐক্যফ্রন্টের প্যাডে দেওয়া ওই চিঠিতে স্বাক্ষর ছিল ফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের।

আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা চিঠি দুটি গ্রহণ করেন দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। পরে তিনি বলেন, ‘ঐক্যফ্রন্টের দুটি চিঠি আমি হাতে পেয়েছি। যথাযথ জায়গায় এগুলো পৌঁছে দেওয়া হবে।’

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ কার্যালয়ে এলে ঐক্যফ্রন্টের প্রতিনিধিদলকে স্বাগত জানানো হয়। পরে তারা ৭টা ২০ মিনিটের দিকে চিঠি দিয়ে আওয়ামী লীগ কার্যালয় থেকে চলে যায়।’

ঐক্যফ্রন্টের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক। তার সঙ্গে ছিলেন দলের যুগ্ম মহাসচিব আ ও ম শফিউল্লাহ।