রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে রহস্যময় ভাবে নিখোঁজ এক কন্যা শিশু!

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাট থেকে রুকাইয়া (৪) নামে শৈলকুপার এক কন্যা শিশু নিখোঁজ হয়েছে। সে পদ্মার পানিতে পড়েছে নাকি কেও তাকে লুকিয়ে রেখেছে তা রয়েছে রহস্যঘেরা। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া তিন নম্বর ফেরি ঘাটে এ ঘটনা ঘটে। সেদিন থেকেই শিশু রুকাইয়ার কোন সন্ধান নেই। সে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা শহরের সেলিম রেজার মেয়ে।

খবর পেয়ে মঙ্গলবার সকাল থেকে রাজবাড়ী ফায়ার সার্ভিস ও মানিকগঞ্জের ডুবুরি দল ফেরি ঘাটে অনুসন্ধান চারিয়েও শিশুটির কোন সন্ধান পায় নি। সন্তান হারিয়ে পদ্মা পাড়ে স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে উঠেছে।

শিশু রুকাইয়ার পিতা সেলিম রেজা জানান, অসুস্থ শ্যালকের স্ত্রীকে নিয়ে সোমবার রাতে তার স্ত্রী জেসমিন আক্তার শৈলকুপা থেকে মাইক্রোবাসে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন। রাত সোয়া দুইটার দিকে তিন নম্বর ঘাটে ইউটিলিটি ফেরি রজনী গন্ধ্যায় ওঠে। ফেরিতে উঠে ওয়াশরুমের জন্য শিশুকে নিয়ে মা জেসমিন আক্তার বের হন। তাকে বাইরে রেখে ওয়াশরুম থেকে ফিরে এসে দেখে রুকাইয়া নেই।

ফেরিতে থাকা স্থানীয় লোকজন জানান, একটি দূরপাল্লার এসি বাস ফেরিতে ওঠার শব্দে ভয়ে শিশুটি দৌঁড়াতে গিয়ে পদ্মায় পড়ে যায়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, স্থানীয়দের ভাষ্য অনুযায়ী শিশুটি সম্ভবত ফেরিতে ওঠার আগ মুহুর্তে পন্টুনের উপর থেকে পড়ে যেতে পারে। তবে কিভাবে শিশুটি পদ্মায় পড়েছে নিশ্চিত করে কেউ বলতে পারছেন না।

ফায়ার সার্ভিসের ইউনিট লিডার বিল্লাল হোসেন খলিফা বলেন, ভোর থেকে ফায়ার সার্ভিস কাজ করছে। ডুবুরি না থাকায় মানিকগঞ্জ থেকে ডুবুরি আনা হয়েছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত খোঁজ করেও শিশুটি পাওয়া যায়নি।

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি