জাতীয় দলের দাপুটে ফুটবলার তানভীর আর নেই

এক সময়ের জাতীয় দলের দাপুটে ফুটবলার রিয়াজ আলম খান চৌধুরী তানভীর আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাটোরের এই কৃতি সন্তান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নাটোরের প্রাণকেন্দ্র কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ডে রিয়াজ আলম খান চৌধুরী তানভীরের বাড়ি। ২০১৫ সালের ১৯ মে ভোর পৌনে ৬টার দিকে দেশ ট্রাভেলসের একটি কোচে ঢাকা যাওয়ার পথে গুরুদাসপুরের কাছিকাটা এলাকায় বিপরীতগামী একটি ট্রাকের সাথে সংঘর্ষে মারাত্মক ভাবে আহত হয়ে এই মেধাবী ফুটবলার দীর্ঘ সাড়ে ৩ বছর পঙ্গু হয়েছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী শাহ্দিল-ই-আফরোজ (আলো), ২ মেয়ে তাজবিতা ও তানবিতা এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, খেলোয়ার তানভীর ১৯৯৫ সাল থেকে ফার্স্ট ডিভিশন লিগের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন এবং এশিয়া কাপ খেলার মাধ্যমে ১৯৯৮ সালে জাতীয় দলে অভিষেক হয়। ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা, ওমান, উজবেকিস্তান, কাতার, লন্ডন সহ প্রায় ১৪টি দেশের মাটিতে জাতীয় দলের হয়ে বিভিন্ন ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়েছেন তিনি। খেলতেন লেফ্ট মিড ফিল্ডার হিসেবে। মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, ফেনী সকার, ব্রাদার্স ইউনিয়ন, আবাহনী ক্রীড়া চক্র, শেখ রাসেল ক্রীড়া চক্রের মত নামিদামি ফুটবল টিমে খেলে তানভীর কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। ২০০৫ সালে শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রথম প্রতিষ্ঠার বছরেই রানার্সআপ ট্রফি জেতা দলের সদস্য ছিলেন তানভীর।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here