রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, হুমকির মুখে বিলাসবহুল জীবন

বিভিন্ন কারণে নানা সময় আলোচিত-সমালোচিত ফুটবল জগতের অন্যতম সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো আবারও শিরোনামে। তবে এবারের অভিযোগ একটু মারাত্বকই বটে। যুক্তরাষ্ট্রের এক নারী এবার রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন।

রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন ক্যাথরিন মায়াগো নামে যুক্তরাষ্ট্রের এক নারী। তার অভিযোগ ২০০৯ সালে লাস ভেগাসের এক হোটেল কক্ষে রোনালদো তাকে ধর্ষণ করেছিলেন। যদিও অভিযোগটিকে মিথ্য ও বানোয়াট বলে অস্বীকার করেছেন এই তারকা ফুটবলার। গুরুতর এই অভিযোগ থেকে সিআর সেভেন নিজেকে মুক্ত করতে পারবেন কিনা, তা সময় বলবে। তবে তার আগেই তাকে গুণতে হতে পারে কয়েক বিলিয়ন ডলার লোকসান।

ধর্ষণের অভিযোগে বিব্রত রোনালদোর ব্র্যান্ডভ্যালু ভীষণ ভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে বলে মনে করছে ক্রীড়া বাণিজ্য মহল। মিডিয়া রিপোর্ট বলছে, ধর্ষণের অভিযোগ ওঠার পর রোনালদোর সঙ্গে আজীবনের চুক্তি বাতিল করার কথা ভাবছে বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক সংস্থা নাইকি। এ ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে তারা জানিয়েছে, কোন ভাবেই বিশ্বজুড়ে বাজার নষ্ট করা চলবে না। তাতে রোনালদোর নাম তাদের ব্যান্ডের থেকে আলাদা করতে হলে হবে। শুধু নাইকি নয়, ট্যাগ হুয়ের, হারবালাইফ, আমেরিকান ট্যুরিস্টার, ইএ স্পোর্টসসহ আরও বহু নামীদামী ব্র্যান্ডের সঙ্গে রোনালদোর বিজ্ঞাপনী চুক্তি রয়েছে। সেই প্রতিটা সংস্থাই এখন চুক্তি বাতিলের কথা ভাবতে শুরু করেছে। আর যদি শেষ পর্যন্ত সেরকম কিছু হয় তাহলে হুমকির মুখে পড়তে পারে রোনালদোর বিলাসবহুল জীবন।

উল্লেখ্য, মায়োরগার অভিযোগ থেকে নিষ্কৃতি পেতে রোনালদো এখন সেলিব্রিটি আইনজীবী চেশনভের স্মরণাপন্ন হয়েছেন।