আজ দ্বিতীয় দিনের মতো শাহাবাগ অবরোধ

আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো শাহাবাগ অবরোধ করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে এই অবরোধ চলছে।

মন্ত্রিপরিষদ সরকারি চাকরিতে কোটা বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছে তা প্রত্যাখ্যান করার দাবীতে আজ শাহাবাগ অবরোধ করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। বেতন কাঠামোর নবম থেকে ১৩তম গ্রেড (আগের প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরি) পর্যন্ত সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সব ধরনের কোটা বাতিলের প্রস্তাব বুধবার মন্ত্রিসভায় অনুমোদন হওয়ার পর রাত সাড়ে ৮টার দিকে শাহবাগ অবরোধ করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্যরা।

পরে আজ সকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মেহেদী হাসান অবশ্য বলেছিলেন, জনগণকে কষ্ট দিয়ে রাজপথ দখল করে তারা আন্দোলন করবেন না। এ ব্যাপারে আলাপ-আলোচনা করে আজ সিদ্ধান্ত নেবেন। তবে তারা সরে গিয়ে জাতীয় জাদুঘরের আশেপাশে থাকবেন। তবে দুপুর ১২টা পর্যন্তও তাদের শাহবাড় মোড় ছাড়ার কথা শোনা যায়নি। এরইমধ্যে আবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় সভাপতি শেখ আতিকুর রহমান জানিয়েছেন, তাদের লাগাতার অবস্থান চলবে। তিনি বলেন- দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা শাহবাগ থেকে সড়বো না।

একই সঙ্গে দাবি আদায়ে শনিবার মহাসমাবেশের ঘোষণাও দেন তিনি।