ফ্যান কারখানায় বিস্ফোরণ, আহতদের অবস্থা আশঙ্কাজনক

আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকায় ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। কারখানার হিট চেম্বার এই বিস্ফোরণের সৃষ্টি হয়। ঘটনাস্থলেই দুজন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণের ঘটনায় ৬ জন গুরুতর ভাবে দগ্ধ হোন এবং একজন মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। আহত ও দগ্ধ ৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দুপুরে তাদের অ্যাম্বুলেন্সে করে ঢামেকে আনা হয়। ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান- ঢামেক বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধরা হলেন কারখানার কর্মচারী কবির (২০), রনি (২০), রিপন (১৭), আসিফ (১৬) তানজিনা (১৮) ও কাকলী (১৬)। এছাড়া মাথায় আঘাত প্রাপ্ত ব্যক্তির নাম লালচাঁন (২০)। হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসকরা জানিয়েছেন, কবিরের শরীরের শতভাগ দগ্ধ ও লালচাঁনের মাথায় আঘাত রয়েছে। তাদের ২ জনের অবস্থা অনেক বেশি আশঙ্কাজনক।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আশিকুর রহমান বলেন, ওই কারখানার তিনতলা ভবনের তৃতীয় তলায় হিট চেম্বার বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার পর টঙ্গী ফায়ার স্টেশনের দুটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে কমপক্ষে ২০ জন আহত হন।

এ ঘটনায় সাইফুল ইসলাম (১৮) ও শামসুল হক (২০) নামে দুইজন নিহত হয়েছেন।