‘নির্বাচনে জনগন ও রাজনৈতিক দল গুলোর মতামত অনুযায়ী ইভিএম ব্যবহার করা হবে’

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সঠিক সময়ে হবে এবং জনগন ও রাজনৈতিক দলগুলো চাইলে সীমিতভাবে ইভিএম ব্যবহার করা হবে।

মঙ্গলবার বিকেল ৫টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের বৈঠক শেষে সাংবাদিকদের একান্ত সাক্ষাৎকারে উপরোক্ত কথাগুলো তিনি বলেন।

তিনি বলেন, নির্বাচনের আগে বিভিন্ন স্থানে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনী হবে এবং সেখানে জনগন ও রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের ইভিএম ব্যবহার করতে দেয়া হবে। এরপরে যদি জনগন ও রাজনৈতিক দলগুলো চায় তাহলেই ইভিএম ব্যবহার হবে। ইভিএম সম্পর্কে তিনি আরো বলেন, মেনুয়াল পদ্ধতি থেকে আমাদের বেরিয়ে আসা দরকার। নির্বাচন পিছিয়ে যাওয়ার কোন সুযোগ নেই, সাংবিধানের নিয়ম অনুযায়ী সঠিক সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

বিকেলের ২য় সেশনের মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমসহ জেলার প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগন।

এর আগে সকালে তিনি জেলার ১৩টি উপজেলার নির্বাচন কর্মকর্তাদের সাথে নির্বাচন সংক্রান্ত বিভিন্ন আলোচনা করেন। ১ম সেশনের ঘন্টাব্যাপী এই আলোচনায় আরো উপস্থিত ছিলেন রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন। এ সময় তিনি নির্বাচন কার্যালয় ঘুরে দেখেন এবং বৃক্ষ রোপন করেন।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি