প্রধানমন্ত্রীর ফ্লাইটে না জানিয়ে ডিউটি পরিবর্তন, সুপারভাইজারকে শোকজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন ফ্লাইটের আগে কর্তৃপক্ষকে না জানিয়ে ফ্লাইটে ডিউটি পরিবর্তন করার দায়ে একজনকে শোকজ করা হয়েছে। এছাড়া ডোপ টেস্টে পজিটিভ হওয়ার তথ্য গোপন করায় এক নারী ক্রু-কে গ্রাউন্ডেড করেছে কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন যান। সেখান থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি তার সফরসঙ্গীদের নিয়ে নিউজার্সির নিউইয়র্ক লিবার্টি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে স্থানীয় সময় দুপুর ২টা ১০ মিনিটে পৌঁছান। তখন কর্তৃপক্ষকে না জানিয়ে ফ্লাইটে ডিউটি পরিবর্তন করার দায়ে সুপারভাইজার নুরুজ্জামান রঞ্জুকে শোকজ করা হয়েছে। এছাড়া একই ফ্লাইটের ডোপ টেস্টে পজিটিভ হওয়ার তথ্য গোপন করায় নারী ক্রু মাসুমা মুফতিকে গ্রাউন্ডেড করেছে কর্তৃপক্ষ। বিমানের এমডি এ এম মোসাদ্দিক আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, বিমানের আইন অনুযায়ী একজনকে শোকজ ও আরেকজনকে গ্রাউন্ডেড করা হয়েছে।

উল্লেক্ষ্য, প্রধানমন্ত্রীর লন্ডন ফ্লাইটের আগ মুহূর্তে কেবিন ক্রু মাসুমা মুফতির ডোপ টেস্টে পজিটিভ হওয়ার তথ্য গোপন করায় এই শাস্তি দিয়েছে বিমান কর্তৃপক্ষ।