শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ডিএনসিসি প্যানেল মেয়র মো. ওসমান গনি

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ভারপ্রাপ্ত প্যানেল মেয়র মো. ওসমান গনি (ইন্না —— রাজিউন)। আজ সকাল ৮টা ৩৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭০ বছর।

গত ১৪ আগস্ট ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র মো. ওসমান গনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান। তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। আগামীকাল রোববার বেলা ১১টা ৪০ মিনিটে তার মরদেহ সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে দেশে আনা হবে। তারপর বাদ জোহর ওসমান গনির প্রথম নামাজে জানাজা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। আর বাদ আসর বাড্ডা আলাতুন্নেছা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তার লাশ বনানী কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভারপ্রাপ্ত মেয়র ও বাড্ডা থানা আওয়ামী লীগের সভাপতি মো. ওসমান গনির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক বিবৃতিতে তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। অপর এক শোক বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মো. ওসমান গনির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র ওসমান গনির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

উল্লেখ্য, উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হক অসুস্থতার কারণে বিদেশে অবস্থান করার সময় গত বছরের সেপ্টেম্বরের প্রথম দিকে ওসমান গনিকে প্যানেল মেয়র মনোনীত করা হয়েছিল।