আসন্ন নির্বাচনে সাইবার ক্রাইম হুমকি স্বরূপ

আজ শনিবার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন হয়। আর সেই অনুষ্ঠানে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখা হচ্ছে।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে সাইবার ক্রাইম একটি বড় হুমকি স্বরূপ। সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম আজ শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনকালে তার বক্তব্যে এমনটি জানান। তিনি আরও জানান, নির্বাচন ঘিরে সাইবার হামলার এই অপতৎপরতা ঠেকাতে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সজাগ রয়েছে। তিনি বলেন- ‘আগামী নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখছে কাউন্টার টেররিজম ইউনিট। নির্বাচনের সময় একটি চক্র অনলাইনে মিথ্যা ও গুজব রটাতে পারে। এ জন্য পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সজাগ রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করতে বদ্ধপরিকর। এরপরও কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার চেষ্টা হলে তা কঠোর হাতে দমন করা হবে বলেও জানান তিনি।