মডেলকে হত্যার চেষ্টা, অভিযোগ পুতিনের বিরুদ্ধে!

যুক্তরাজ্যে অবস্থানরত একজন রুশ মডেল ও তার স্বামীকে হত্যার চেষ্টা করার অভিযোগ আনা হয়েছে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে। ওই রুশ মডেলের দাবি, তাকে ও তার স্বামীকে বিষ প্রয়োগে হত্যার নির্দেশ দিয়েছিলেন রাশিয়ার এই প্রেসিডেন্ট।

রাশিয়ান মডেল আনা শারিপো (৩০) রাশিয়ার গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে বিষ প্রয়োগে তাকে ও তার স্বামী স্বামী অ্যালেক্স কিং (৪২) কে হত্যার চেষ্টার অভিযোগ আনে। তিনি বলেন তাকে ও তার স্বামীকে ব্রিটেনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হত্যা করতে চান। প্রকাশ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচনা করায় তার ওপর হামলা চালানো হয়েছে বলে মনে করেন শাপিরো। মডেল আনা শারিপো রাশিয়ান সেনাবাহিনীর একজন প্রাক্তন জেনারেলের মেয়ে। শারিপো ও তার স্বামী সম্প্রতি স্যালিসবারি শহরে নৈশ্য ভোজে অংশ নেন। কিন্তু এর কিছুক্ষণ পরই দুজনে অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরে জানা যায় তাদের দেহে ইঁদুরের বিষ পাওয়া গেছে।

শারিপো বলেন- ‘পুতিনের ঘনিষ্ঠ সহযোগীরা আমাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। আমি পুতিনের বিরোধিতা করি এবং নিজের দেশ থেকে মুখ ফিরিয়ে নিয়েছি, তাই তারা আমাকে হত্যা করতে চায়।’ কিছুটা সুস্থ হয়ে শাপিরো হাসপাতাল থেকে ছাড়া পেয়ে একটি হোটেলে সার্বক্ষণিক পুলিশ প্রহরায় রয়েছেন। কিন্তু তার স্বামী এখনো আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, ২০০৬ সালে ইসরায়েলের নাগরিকত্ব গ্রহণ করেন এবং ২০০৮ সালে লন্ডনে পাড়ি জমান শারিপো।