বিমানবন্দরে সাফাকে মিডিয়ার মেয়ে বলে নিরাপত্তাকর্মীর কটূক্তি

গতকাল বুধবার বিকেলের ফ্লাইটে দেশে ফেরার পর বিমানবন্দরে হেনস্থার শিকার হয়েছেন অভিনেত্রী সাফা কবির। একদল সাদা পোশাকধারী নিরাপত্তাকর্মী তাকে হেনস্থা করে এবং মিডিয়ার মেয়ে বলে কটূক্তি করে।

সাফা জানান গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মিডিয়ার মেয়ে বলে তাকে একদল সাদা পোশাকধারী নিরাপত্তাকর্মী কটূক্তি করে ও হেনস্থা করে। বিমানবন্দরের কাস্টমস অতিক্রম করার সময় এই ঘটনা ঘটে। এসময় তারা সাফা কবিরের তিনটি লাগেজ তল্লাশি করতে চান। কিন্তু সাফা কবির তাতে আপত্তি জানান। তিনি নারী কর্মী দিয়ে লাগেজগুলো তল্লাশির অনুরোধ জানান। আর তাতেই কটূক্তি করা হয় তাকে নিয়ে।

সাফা অভিযোগ করে বলেন- ‘নারী হিসেবে আমার একটা প্রাইভেসি আছে। তাই কোনো নারী নিরাপত্তারক্ষী দিয়ে আমার লাগেজ তল্লাশি করাতে আমার কোনো আপত্তি ছিল না। কিন্তু সাদা পোশাকধারী ওই নিরাপত্তারক্ষীরা বলেন, মিডিয়ার মেয়ের আবার প্রাইভেসি কীসের? এভাবে কথা কাটাকাটি চলে প্রায় ৩০ মিনিট। একপর্যায়ে একজন নারী নিরাপত্তারক্ষী এগিয়ে এসে আমার লাগেজ তল্লাশি করেন। অবৈধ কিছু পেয়ে আটকাতে না পেরে আমার বহন করে আনা জিনিসের ট্যাক্স দাবি করে বসেন তারা। পরে আইনিভাবে আটকাতে না পেরে ছেড়ে দেয়। নিরাপত্তারক্ষীরা আমাকে সাহায্য না করে বরং চরম অপমান করেছেন। এভাবে হেনস্তা করার সময় আশপাশের অনেক মানুষ জড়ো হয় এবং সেগুলো তারা ভিডিও করেছে। এটা আমার জন্য মানিহানিকর। বিমানবন্দরের মতো গুরুত্বপূর্ণ একটি স্থানে একজন মেয়ে হিসেবে আমি চরম অপদস্থ হয়েছি। মিডিয়ার মেয়ে বলে ওই নিরাপত্তারক্ষীরা আমাকে বাজেভাবে অপমান করেছেন।’

তবে এই ঘটনার পর সাফা আইনি কোন ব্যবস্থা নিবেন কিনা তা এখনো জানান নি।