তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবি, অবিরাম ধর্মঘটের ঘোষণা এলাকার শ্রমিকদের

আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত স্থানীয় শ্রমিকদের নিয়োগ প্রদান না করা হলে ২৪ সেপ্টেম্বর থেকে অবিরাম অবস্থান ধর্মঘট শুরু করার ঘোষণা দেয়া হয়েছে। একইসাথে রেলপথ ও রাজপথ অবরোধের ঘোষণাও দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় বড়পুকুরিয়া বাজারে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের শ্রমিক অধিকার আদায়ের আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ। এ সময় সংগঠনির সভাপতি হাবিবুর রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারন সম্পাদক নুর আলম সিদ্দিকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, তাপ বিদ্যুৎ কেন্দ্রের আশেপাশে এলাকার মানুষ দীর্ঘদিন যাবত উন্নয়ন কাজে নিয়োজিত থাকায় দক্ষ, যোগ্য ও অভিজ্ঞ হয়ে উঠেছে। তাই স্বাভাবিক কারনে বিদ্যুৎ কেন্দ্রটিতে নিয়োগ পাওয়ার অগ্রাধিকার এলাকার মানুষজনেরই।

জেলা ও উপজেলা প্রশাসনও এলাকাবাসীর এই দাবিতে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন কাজে নিয়োজিত ও কেন্দ্রের পাশের ক্ষতিগ্রস্থ এলাকার স্থানীয় দক্ষ ও অভিজ্ঞ শ্রমিকদের উৎপাদন কাজে নিয়োগ প্রদান করা হবে। কিন্তু বর্তমানে বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ এলাকাবাসীর দাবি মেনে নিচ্ছে না বরং নিয়োগ বাণিজ্যের ফায়দা হাসিলের জন্য বহিরাগত অদক্ষ শ্রমিক নিয়োগ প্রদান করছে। তাই বাধ্য হয়েই তারা আন্দোলন কর্মসূচী ঘোষণা করছে।

 

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি