ফরিদপুরের আলফাডাঙ্গায় ‘পরিবর্তন চাই’র পরিষ্কার অভিযান

দেশটাকে পরিষ্কার করি দিবস উপলক্ষে “চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই” স্লোগানকে সামনে রেখে সামাজিক সংগঠন ‘পরিবর্তন চাই’ ফরিদপুরের আলফাডাঙ্গায় পরিষ্কার অভিযান পরিচালনা করেছে।

শনিবার ( ১৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় এ অভিযানের উদ্বোধন করা হয়। উদ্বোধনের আগে আলফাডাঙ্গা থানা চত্বরে অভিযানে অংশ নেয়া স্বেচ্ছাসেবকদের বিশেষ পরিচ্ছন্নতা ও সচেতনতা বিষয়ক শপথ বাক্য পাঠ করানো হয়। পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন, পরিবর্তন চাই’র উপজেলা কান্ডার শুভংকর শুভ। এতে সহযোগিতা করেন, ঢাকা টাইমস২৪ ও সাপ্তাহিক এই সময়ের আলফাডাঙ্গা প্রতিনিধি মো. মুজাহিদুল ইসলাম নাঈম।

আলফাডাঙ্গা এ জেড পাইলট উচ্চ বিদ্যালয়, আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ অভিযানে অংশ নিয়ে আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয়, উপজেলা পরিষদ, আলফাডাঙ্গা থানা, সদর বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পরিষ্কার করেন।

পরিবর্তন চাই’র উপজেলা কমান্ডার শুভংকর শুভ শপথ নেওয়ার বিষয়টি সাংবাদিকদের সঙ্গে শেয়ার করেন। তিনি বলেন, ‘আমি শপথ করছি যে, সর্বদা ডাস্টবিনে ময়লা ফেলবো এবং অন্যদেরও ফেলতে বলবো। চলার পথে ময়লা ফেলার প্রয়োজন হলেও সেগুলো সঙ্গে নিয়ে নিজ দায়িত্বে কেবল মাত্র ডাস্টবিনে ফেলবো। উন্মুক্ত স্থান, বনাঞ্চল, জলাশয়ের পরিবেশ বিনষ্ট হয়- এমন কাজ কখনো করবো না। নিজের কাছে প্রতিজ্ঞা করছি যে, আমি সত্য, সুন্দর ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে সর্বদা সচেষ্ট থাকবো। আমীন।’

অভিযান উদ্বোধনকালে পরিচ্ছন্নতা ও সচেতনতা বিষয়ের উপর বক্তব্য দেন, আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, থানা অফিসার ইনচার্জ নাজমুল করীম, সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার সিদ্দিকুর রহমান, প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন প্রমূখ।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি