রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প অনুভূত

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে  মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। বুধবার বেলা ১০টা ৫২ মিনিটে এই কম্পন অনুভূত হয়। তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া এই ভূমিকম্পে দুলেছে নারায়ণগঞ্জ, রাজশাহী, নাটোর, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর, নীলফামারী, দিনাজপুর, লালমনিরহাট ও পঞ্চগড়ও। রিখটার স্কেলে এ কম্পনের মাত্রা ছিলো ৫ দশমিক ৬। 

ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতের আসামে। এতে আসাম সংলগ্ন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা কেঁপে ওঠে। ভূপৃষ্ট থেকে ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিলো ১০ কিলোমিটার গভীরে। ভূমিকম্প অনুভূত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছে আবহাওয়া অধিদপ্তর।

এ সময় বহুতল ভবনে মানুষ বেশ দুলনি অনুভব করে। এটা এ সপ্তাহে দ্বিতীয় ভূমিকম্প। এর আগে রবিবার ৩.৮ মাত্রার একটি ভূমিকম্প হয়। ভুমিকেম্পর সময় রাজধানীর অনেক মানুষ আতংকে রাস্তায় নেমে আছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্পের খবর পাওয়া গেছে।

এদিকে ভূমিকম্পের আতঙ্ক ছড়িয়ে পড়ে সচিবালয়েও। সকালে  সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ে আইএলও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করছিলেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। এ সময় প্রতিমন্ত্রী কয়েকবার বের হয়ে যেতে চান। কিন্তু দ্রুত সে আতঙ্ক কেটে যায়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।