ঝিনাইদহের চুলকনি বাজারের শাতাধীক দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

ঝিনাইদহের জিয়ানগর (চুলকনি) বাজারের শাতাধীক দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। খেলা নিয়ে সংঘর্ষের জের ধরে জেলার দক্ষিনের এই বাজারটির দোকান পাট ৩ দিন ধরে বন্ধ রাখা হয়েছে।

এলাকাবাসি জানান, মধুহাটী ইউনিয়নের হাজীডাঙ্গা ও গান্না ইউনিয়নের কাশিমনগর গ্রামের কিশোরদের মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে মারামারি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে জিয়ানগর বাজারের দোকানদার ফরহাদকে হুমকী দেওয়া হয়। হুমকী পেয়ে ফরহাদ কদিন পালিয়ে থাকে। ৩ দিন আগে কাশিমনগর গ্রামের এক কিশোরকে হাজীডাঙ্গা গ্রামের লোকজন মারধর করে। এ নিয়ে দুই গ্রামের মধ্যে উত্তেজনার প্রেক্ষিতে তিন দিন ধরে বাজারের দোকানপাট বন্ধ রাখা হয়েছে।

কাশিমনগর গ্রামের মানুষরা অভিযোগ করেন, বাজারের বেশির ভাগ দোকান তাদের। কিন্তু হাজীডাঙ্গা গ্রামের কিছু দাঙ্গাবাজ মানুষ বাজারের মাতুব্বারী নিয়ে অযথা নাক গলাই। বাজার কমিটির সভাপতি কাশিমনগর গ্রামের ফজলুর রহমান জানান, বাচ্চা ছেলেদের খেলা নিয়ে সৃষ্ট ঘটনার প্রেক্ষিতে ৯০টি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তিনি বলেন, চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সমঝোতা করার কথা রয়েছে। হয়তো অচিরেই সমস্যার সমাধান হবে।

বাজারগোপালপুর পুলিশ ক্যাম্পের তদন্ত কর্মকর্তা এসআই নীরব হোসেন জানান, আমি ছুটিতে ছিলাম। খবরটি আমি শুনেছি। দ্রুত সমাধানের উদ্যোগ নেব।

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি