‘দুইদিনের জন্য গিয়ে ফেঁসে গেছি, আর বের হতে পারছি না’

বাংলা চলচ্চিত্রে সাড়া জাগানো চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। বেদের মেয়ে জ্যোৎস্না থেকে শুরু করে অসংখ্য জনপ্রিয় সিনেমার নায়িকা তিনি। দীর্ঘ প্রায় ২২ বছর আগে ঢাকা ছেড়েছিলেন। এরপর কলকাতায় স্থায়ী হন এক সময়ে  দীর্ঘদিন পর আবারও দেশের মাটিতে পা রেখেছেন এই অভিনেত্রী।

এসেই সবার উদ্দেশ্যে বললেন, আমার কারও উপর ক্ষোভ নেই। ওখানে (কলকাতায়) দুইদিনের জন্য গিয়েছিলাম। মা থাকতেন। দুইদিনের জন্য গিয়ে ফেঁসে গেছি। আর বের হতে পারছি না। এরপর সেখানে সিনেমার পর সিনেমা করতে লাগলাম।

রবিবার বিকেলে বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন) অঞ্জু ঘোষকে বাংলাদেশ শিল্পী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি।

অঞ্জু ঘোষ বলেন, মাতৃভূমিতে পা রেখে মনে হচ্ছে তীর্থে পা রেখেছি। আপনারা আমার জন্য আশীর্বাদ করবেন। এটা আমার দেশ, আমার নিঃশ্বাস। এখান থেকে নিঃশ্বাস নিয়ে সেখানে (কলকাতায়) এতদিন বেঁচে আছি।

তিনি আরও বলেন, এতো বছর পরও আপনারা আমাকে মনে রেখেছেন, ভাবতে খুব অবাক লাগছে। এখানে আসতে আমার অনেক অসুবিধা হয়েছে। অনেক আজেবাজে জিনিস আমার কানে এসেছে। আমি কোনো বাধা মানি না। পৃথিবীর কোনো বাধা আমাকে আটকে রাখতে পারেনি।

অনুষ্ঠানে ‘বেদের মেয়ে জোছনা’ ছবির নায়ক ইলিয়াস কাঞ্চন, শিল্পী সমিতির সভাপতি ও অভিনেতা মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, খল-অভিনেতা আহমেদ শরীফ, চিত্রনায়িকা অঞ্জনা, অভিনেতা সুব্রতসহ সিনেমা সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।