বিএনপি আকাশ থেকে পড়া হঠাৎ গজানো একটি সংগঠনঃ আসাদুজ্জামান নুর

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেছেন, বিএনপি আকাশ থেকে পড়া হঠাৎ গজিয়ে উঠা একটি সংগঠন। এখানে যারা রয়েছেন তারা সকলেই কোন না কোন দল থেকে দুই চার জন করে এসেছেন।

বিএনপিতে আসা সদস্যরা যারা পাকিস্তানের পক্ষে ছিল, মুসলীমলীগের পক্ষে ছিল, জামায়াতে ইসলামে ছিল, নিজামী ইসলামী ছিল, আওয়ামীলীগের বিরুদ্ধে ছিল, বাংলাদেশের বিরুদ্ধে ছিল এই সমস্ত লোকদের জড়ো করে একটি দল করলো যার নাম বিএনপি। অথচ আওয়ামীলীগ এমন সংগঠন নয়। আওয়ামীলীগের একটি দীর্ঘদিনের রাজনীতিক ঐতিহ্য রয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সংবিধান প্রনয়ন কমিটির সদস্য এম. আব্দুর রহিমের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শোক ও স্মরনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি রুহুল আমিন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. একেএম নুরন্নবী, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা প্রমুখ।

উল্লেখ্য, গত ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর ঢাকার বার্ডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৯ বছর বয়সে মুক্তিযুদ্ধের এই সংগঠক ইন্তেকাল করেন। মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে কৃর্তিত্বপূর্ণ অবদান রাখায় চলতি বছরে তিনি (মরনোত্তর) স্বাধীনতা পদক পেয়েছেন।

 

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি