সাংবাদিক সুবর্ণা নদী হত্যার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিকী অনশন পালিত

আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সুবর্ণা নদী সাগর রুনীসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক হত্যা নির্যাতনের প্রতিবাদে ও দ্রুত বিচারের দাবীতে সকাল ১০ টায় শাহবাগ চত্ত্বরে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন (এফবিজেও)কর্তৃক আয়োজিত প্রতিকী অনশন ও মানব বন্ধন পালিত হয়।

উক্ত অনশনে সভাপতিত্ব করেন এফবিজেও এর চেয়ারম্যান এসএম মোরশেদ।বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক লায়ন নুর ইসলাম যুগ্ম মহাসচিব এমএ মোতালিব হোসেন ভাইস চেয়ারম্যান নাজির আহমেদ সাংগঠনিক সচিব মো:সেলিম রেজা আবদুল বাতেন সরকার কার্যকরী সদস্য সাপ্তাহিক নবজাগরণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো:আবু তাহের পাটোয়ারী সৈয়দ ওমর ফারুক মো:সাইফুল ইসলাম প্রমূখ।

অনশন ও মানব বন্ধনে বক্তাগণ সুবর্ণা নদী সহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের তীব্র নিন্দা প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবি জানান। চেয়ারম্যান এসএম মোরশেদ দেশের সকল সাংবাদিক হত্যার নির্যাতন সাংবাদিকদেরকে নানাবিধ হয়রানী বন্ধ সহ অবিলম্বে সকল হত্যার বিচার ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

এ সকল হত্যার দ্রুত বিচার করা না হলে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন (এফবিজেও) দেশব্যাপী আরো কঠিন কর্মসূচী ঘোষনা করবে বলে তাদের দাবী।

তানজীন মাহমুদ, নিজস্ব প্রতিনিধি