চাঁদা না দেওয়ায় পোশাক শ্রমিককে পায়ে গুলি করে হত্যা চেষ্টা

আশুলিয়ায় চাঁদা না দেওয়ায় এক পোশাক শ্রমিককে  বাড়ি থে‌কে ডে‌কে নি‌য়ে গু‌লি ক‌রে হত্যা চেষ্টার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে স্থানীয়  হাবিব ও মাসুদের বিরু‌দ্ধে। গু‌লি‌বিদ্ধ নি‌বিড়(২৮)‌কে গুরুত্বর আহত অবস্থায় ঢাকা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। এর আগ শুক্রবার রাত দুই টার দিকে জামগড়া এলাকার রুপায়নর মাঠ এ ঘটনা ঘটে। 

আহত পোশাক শ্রমিকের স্ত্রী কুলসুম ব‌লেন , তার স্বামী আশুলিয়ার জামগড়া এলাকায় ভাড়া বা‌ড়ি‌তে থে‌কে স্থানীয় বি‌ভিন্ন পোশাক কারখানায় শ্রমিকদের দি‌য়ে চুক্তিতে কাজ করাতেন। ওই এলাকার স্থানীয় সন্ত্রাসী হাবীব ও মাসুদ দীর্ঘ দিন ধ‌রে চাঁদা চে‌য়ে আস‌ছিল। গতকাল রাত ২টার দি‌কে কাজ আ‌ছে ব‌লে মুন্না না‌মের এক ব্য‌ক্তি বাসা থে‌কে জামগড়া রুপায়ন মা‌ঠে ডে‌কে নি‌য়ে যায়। সেখা‌নে আ‌গে থে‌কে দা‌ড়ি‌য়ে থাকা হাবীব ও মাসুদ নি‌বিড়‌কে আট‌কে রা‌খে। প‌রে চাঁদা দি‌তে অস্বীকৃ‌তি জানা‌লে ডান পা‌য়ে দু‌টি গু‌লি ক‌রে ফে‌লে রে‌খে পা‌লি‌য়ে যায়।

এসময় স্থানীয়রা নি‌বিড়‌কে গুরুত্বর আহত অবস্থায় নারী ও শিশু কে‌ন্দ্রে নি‌য়ে যায়। প‌রে অবস্থার অবন‌তি হ‌লে ঢাকা মে‌ডি‌কেল কলেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

আহতের ভাই বাবু জানান, হাবীব ও মাসুদ মাদক ব্যবসার সা‌থে জ‌ড়িত। তারা বি‌ভিন্ন প্র‌তিষ্ঠা‌নে চাঁদা আদায় ক‌রে। চাঁদা দি‌তে অস্বীকৃ‌তি জানা‌লে বি‌ভিন্ন ভা‌বে হয়রা‌নি সহ মারধর, হত্যা চেষ্টা ক‌রে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোন অভিযাগ পাওয়া যায়নি। অভিযাগ পে‌লে প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শরিফুজ্জামান, সাভার প্রতিনিধি