ফরিদপুরে প্রধান শিক্ষকের ছেলের হাতে সহকারী শিক্ষক লাঞ্ছিত!

ফরিদপুরের নগরকান্দায় সহকারী শিক্ষককে পেটানোর অভিযোগ পাওয়া গেছে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ছেলের বিরুদ্ধে। বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে উপজেলার ঈশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঈশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বৃহস্পতিবার বিকেলে ওয়াজ মাহফিলের আয়োজন করে এলাকাবাসী। বেলা আড়াইটার দিকে স্কুলে প্রবেশ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা বেগমের ছেলে দিদারুল ইসলাম দিপু। সে ওয়াজ মাহফিলের নামে বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুক হোসেনের কাছে ৩শ’ টাকা চাঁদা দাবি করে। টাকা না পেয়ে দিপু শিক্ষক ফারুক হোসেনের ওপর চড়াও হয়ে কিল ঘুষি মারে এবং অকথ্য ভাষায় গালাগাল করে। এ ব্যাপারে শিক্ষক ফারুক হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও নগরকান্দা থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ ব্যাপারে ফারুক হোসেন বলেন, ‘প্রধান শিক্ষকের ছেলে দিপু ৩শ’ টাকা চাঁদা দাবি করলে আমি ১০০ টাকা দিই। এতে সে ক্ষিপ্ত হয়ে আমাকে কিলঘুষি মারে।’

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা বেগম বলেন, ‘ফারুকের সঙ্গে আমার কথা কাটাকাটির সময় আমার ছেলে দিপু ফারুকের সঙ্গে খারাপ আচরণ করেছে’। উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ বলেন, আভিযোগ পেয়ে তিনি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। প্রতিবেদন পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি