‘কোনোভাবেই কৃষককে সারের জন্য দূর্ভোগে পড়তে হবে না’

কোনো ভাবেই কৃষককে সারের জন্য দূর্ভোগে পড়তে হবে না, বর্তমান সরকার ও সরকার প্রধান কৃষক বান্ধব। আমরা সরকারের নির্দেশে আপনারের কাছে এসেছি।

আজ বৃহস্পতিবার বিকালে ফরিদপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নব-নিযুক্ত শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম।

জেলা সার ও বীজ মনিটরিং কমিটির সাথে এক মতবিনিয় সভায় প্রধান অতিথি শিল্প সচিব আরো বলেন, বর্তমান সরকার কৃষকের উন্নয়নের জন্য সকল কাজ করে যাচ্ছেন, কৃষক যাতে গুণগত মানের সার ও বীজ পায় সে বিষয়ে আন্তরিক রয়েছে।

তিনি জানান, কৃষকের দৌঁড় গোড়ায় সার পৌঁছানোর জন্য ইউনিয়ন থেকে গ্রামে সারের ডিলার নিয়োগ করেছেন।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব জিয়ারউর রহমান, বিসিআইসির পরিচালক মো. মো. হাইয়ুল কাইয়ুম, জেলা সার ডিলার কমিটির সভাপতি মো. আব্দুস সালাম, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা।

এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. জাকির হোসেন খাঁন, অতিরিক্ত জেলা প্রশাসক রোকসানা রহমানসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা গণ।

অনুষ্ঠান শুরুতেই পোজেক্টরের মাধ্যমে জেলার কৃষি বিভাগের বিভিন্ন তথ্য পাওয়ার পেজেন্টেশন উপস্থাপন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কার্তিক চন্দ্র চক্রবর্তী ।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি