‘বঙ্গবন্ধুর জম্ম না হলে এই দেশের জম্ম হত না’

বুধবার ঢাকার ধামরাইয়ে কুশুরা ইউনিয়নে উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের উদ্যোগে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে মাননীয় সংসদ সদস্য ঢাকা-২০ বীরমুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জম্ম না হলে এই দেশের জম্ম হত না। তাই আমাদের উচিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানকে মনে প্রাণে ধারন করা, বলতে বলতে চোখ দিয়ে পানি বেড়িয়ে এল।

এর পর তিনি বলেন পচাঁত্তরের ১৫ আগষ্টের এক রাতে ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ীতে নৃশংসীয়ভাবে হত্যা করা হয়ে ছিল জাতীর জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে। গড়তে দিলেন না তার স্বপনের সোনার বাংলাকে। তাই জাতীর জনক বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে।

বুধবার বেলা ১১ ঘটিকার সময় ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়নের কুশুরা গ্রামের ডালীপাড়া মুক্তিযোদ্ধা কালীন প্রশিক্ষণ কেন্দ্র আলহাজ আহম্মদ আল জামানের বাড়ীতে সকল সকল মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের আত্মার মাগফেরাত চেয়ে দোয়া মিলাদ ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এই সময় আন্তজাতীক ব্যাবসায়ী (সি আই পি) বীরমুক্তিযোদ্ধা আলহাজ আহম্মদ আল জামানের সভাপতিত্বে অন্যান্যদের বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য আলহাজ জামাল উদ্দিন চৌধুরী, সাবেক সচিব ও বি এস টি আই এর পরিচালক বীরমুক্তিযোদ্ধা আলহাজ আফছার উদ্দিন জিন্নাহ, ঢাকা জেলা আওয়ামী-লীগের সাবেক কৃষিৃ বিষয়ক সম্পাদক মোঃ শফিক আনোয়ার গুলশান, ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ড আলহাজ আবু সাইদ কমান্ডর, ধামরাই উপজেলা ডেপুটি কমান্ডর বীরমুক্তিযোদ্ধা আলহাজ আমজাত হোসেন, ধামরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডর মোঃ আব্দুর রহমান খানসহ সকল মুক্তিদ্ধোদের সাথে নিয়ে এই সমাবেশ সাফল্যমন্ডিত করেন।

সায়েম সোনাই, ধামরাই প্রতিনিধি