‘প্রতিটি ঘরে ঘরে মাদক বিরোধী দূর্গ গড়ে তুলতে হবে’

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, মাদকের বিরুদ্ধে সকল শ্রেণী পেশার মানুষ মিলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রয়োজনে প্রতিটি ঘরে ঘরে মাদক বিরোধী দূর্গ গড়ে তুলতে হবে। আজ মাদকমুক্ত নগরকান্দা উপজেলা গড়ার যে উদ্যোগ নেয়া হলো তা যেন দ্রুত বাস্তবায়িত হয় সে জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বুধবার (২৯আগষ্ট) বিকালে ফরিদপুরের নগরকান্দায় মাদক বিরোধী সিভিল ব্রিগেড এর শুভ উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন । এসময় নগরকান্দা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বদরুদ্দোজা শুভকে প্রধান করে নগরকান্দা উপজেলা মাদক বিরোধী সিভিল ব্রিগেড কমিটির শুভ উদ্বোধন ও উপস্থিত বিভিন্ন শ্রেণী পেশার সহস্্রাধিক মানুষকে বর্তমান ও ভবিষ্যতে মাদকের কোনরুপ সংস্পর্ষে না থাকার শপথ বাক্য পাঠ করান ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগরকান্দা উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামান শাহিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগরকান্দা পৌরসভার মেয়র রায়হানউদ্দীন মিয়া, নগরকান্দা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কবর্মকর্তা মোঃ ইকবাল হোসেন, পুড়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আঃ সোবহান মিয়া, কাইচাইল ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু, তালমা নামিউদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মানোয়ার হোসেন, নিমাই চন্দ্র সরকার, এম এন একাডেমীর ১০ম শ্রেনীর ছাত্রী তাসফিয়া মাহজাবিন প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামান শাহিন বলেন, নগরকান্দা উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষেরঐক্যবদ্ধ প্রচেষ্টায় নগরকান্দাকে মাদকমুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলব ইনশাআল্লাহ।

নবগঠিত নগরকান্দা উপজেলা মাদক বিরোধী সিভিল ব্রিগেড কমিটির প্রধান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বদরুদ্দোজা শুভ বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, ৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভাসহ সকল গ্রামে গ্রামে মসজিদে মসজিদে সিভিল ব্রিগেড কমিটি গঠন করা হবে এবং নগরকান্দাকে মাদকমুক্ত করা হবে।

 

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি