ফরিদপুরে ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ আটক ১

ফরিদপুরে ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ কামাল আহম্মেদ(৪০) নামে এক প্রতারককে আটক করেছে ফরিদপুর র‌্যাব-৮। আজ রবিবার (২৬ আগষ্ট) সকালে জেলা শহরের আলীপুর গোরস্থান মসজিদ এলাকায় অভিযান পরিচালনা করে একাধিক ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ ওই প্রতারককে আটক করা হয়।

কামালউদ্দিন সুনামগঞ্জের ছাতক উপজেলার লক্ষণসোম গ্রামের মৃত হাজী আসিদ আলীর ছেলে বলে র‌্যাব-৮ এর দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

র‌্যাব জানায়, আটককৃত আসামী নিজেকে লন্ডন প্রবাসী একজন নও মুসলিম হিসেবে দাবী করে আলীপুর গোরস্থান জামে মসজিদে বিগত কিছুদিন যাবত অবস্থান করে এবং মসজিদে আগত কয়েকজন মুসল্লিকে লন্ডনে নিয়ে যাওয়ার প্রলোভন দেখায়। তার আচার-আচরণ ও কথা বার্তা সন্দেহজনক মনে হওয়ায় স্থানীয় লোকজন বিষয়টি র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পকে অবহিত করে।

পরে র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্প এর একটি আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে রবিবার সকালে আলীপুর গোরস্থান মসজিদ এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করে এবং তার নিকট হতে ২ টি ভুয়া জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। আটককৃত আসামীকে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়। এ সংক্রান্তে র‌্যাব বাদী হয়ে ২০১০ সালের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইনে একটি মামলা দায়ের করে।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি