আলীকদমে পুলিশি অভিযানে দেশীয় গাদা বন্ধুক উদ্ধার

বান্দরবানের আলীকদমে দেশীয় তৈরী একটি গাদা বন্দুক উদ্ধার করেছে আলীকদম থানা পুলিশ। শনিবার দিবাগত রাতে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের অংছাহ্লা কারবারী পাড়া হতে অভিযান চালিয়ে গাদা বন্ধুকটি উদ্ধার করা হয়।  

এই ঘটনায় ছাহ্লাচিং মার্মা (৩৫) নামে একজনকে আসামী করে ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯/এ ধারায় মামলা করা হয়েছে বলে জানিয়েছেন আলীকদম থানা অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ। অভিযুক্ত ছাহ্লাচিং মার্মা চৈক্ষ্যং ইউনিয়নের অংছাহ্লা কারবারী পাড়ার ধুমং কারবারীর এর ছেলে।

অভিযানের নেতৃত্ব প্রদানকারী আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক মো. আজমগীর জানান, আলীকদম থানা পুলিশের মোবাইল-০১ ও বিশেষ অভিযানে ডিউটিগে নিয়োজিত দুইটি টিম শনিবার দিবাগত রাতে চৈক্ষ্যং ইউনিয়নের আবাসিক এলাকায় ডিউটি করছিল। তিনি আটো বলেন, এসময় গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি অস্ত্রধারী সন্ত্রাসী ছাহ্লাচিং মার্মা অপরাধমূলক কর্মকান্ড করার পরিকল্পনা করছে।

সংবাদ পেয়ে বিষয়টি অফিসার ইনচার্জ কে অবগত করি এবং তার নির্দেশে অংছাহ্লা কারবারী পাড়ায় অভিযানে পরিচালনা করলে ছাহ্লাচিং অস্ত্রটি তার বাড়ির সামনে কাচাঁ রাস্তায় ফেলে ঘটনাস্থল হতে দৌড়ে পালিয়ে যায়। পুলিশ স্থানীয় পাড়ার বাসির উপস্থিতিতে ৫৭ ইঞ্চি লম্বা গাদা বন্ধুকটি উদ্ধার করে এবং উপস্থিত লোকজনের স্বাক্ষীতে বন্ধুকটি ছাহ্লাচিং মার্মার বলে নিশ্চিত হয়ে মামলা দায়ের করি।

উক্ত অভিযানে আলীকদম থানা উপ-পরিদর্শক মোঃ আজমগীর ও এএসআই গোলাম ইয়াছিন, শ্যামল চন্দ্র রায় সহ অন্যান্য পুলিশ সদস্যরা অংশ নেয়।

আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিক উল্লাহ বলেন, উদ্ধারকৃত অবৈধ অস্ত্রটি পুলিশের হেফাজতে রয়েছে।  উক্ত   অস্ত্র মামলা নং- ০৮, তারিখ- ২৫ আগস্ট ২০১৮ইং এবং  আসামীকে  দ্রুত গ্রেপ্তারের প্রক্রিয়া  হবে বলে জানান।

জয়দেব রানা, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি