যৌনতায় ভরপুর উত্তাপ ছড়ানো ৫টি বাংলা সিনেমা!

গল্প ও অভিনয় একটি সিনেমার মূল বিষয় হলেও অনেক সময় পরিচালক ছবিটিকে আলোচনায় নিয়ে আসতে আরও একটি বিষয় গল্পের মধ্যে ফুটিয়ে তোলেন। সেটা যে যৌনতা তা আর বলার অপেক্ষা রাখে না। এমন দৃশ্য ছবিকে বিতর্কিত করলেও আলোচনার থাকার কারণে ছবির প্রমোশনে সুবিধা পাওয়া যায়। এমন ৫টি বাংলা সিনেমা নিয়ে নিচে আলোচনা করা হলো। 

১. ছত্রাক:  ২০১১ সালের কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয় ভারতীয় বাংলা ছবি ‘ছত্রাক’। এই ছবিটি বাংলার পাশাপাশি ইংরাজিতেও ডাবিং হয়। শ্রীলঙ্কান নির্মাতা ভিমুক্তি জয়াসুন্দরা পরিচালিত এই ছবিতে পাওলি দামের একটি ওরাল সেক্স দৃশ্য এমএমএস আকারে ফাঁস হওয়ায় বিতর্কের সৃষ্টি হয়।

২. বেডরুম: ২০১২ সালে মুক্তি পায় পরিচালক মৈনাক ভৌমিকের ছবি ‘বেডরুম’। ছবিতে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, উষসী, পার্নো মিত্র, পাওলি দাম, রাহুল, তনুশ্রী, অনুব্রত। সিনেমার বেশ কয়েকটি দৃশ্যে রয়েছে উষ্ণতার ছোঁয়া।

৩. নাগরদোলা: যৌনতার মোড়কে ভরপুর এই ছবিটি ২০০৫ সালে নির্মাণ করা হয়। রাজ মুখোপাধ্যায় পরিচালিত এতে অভিনয় করেছেন রূপা গঙ্গোপাধ্যায়।

৪. কসমিক সেক্স: ২০১৪ সালে অনলাইনে বিশ্বের দরবারে হাজির হয় ‘কসমিক সেক্স’। এই ছবিতে অভিনয় করেছেন রি। বাউলতত্ত্ব নিয়ে তৈরি ছবিতে সাহসী রি এক কথায় প্রশংসার দাবিদার। ছবিটি পরিচালনা করেছে অমিতাভ চক্রবর্তী।

৫. অন্তরমহল: ২০০৫ সালে মুক্তি পায় ঋতুপর্ণ ঘোষের ‘অন্তরমহল’। এতে আরও অভিনয় করেন সোহা আলি খান, জ্যাকি শ্রফ, অভিষেক বচ্চন, রূপা গঙ্গোপাধ্যায় প্রমুখ।