বান্দরবানে মালিককে পিঠানোর দায়ে ৪ চালকের বিরুদ্ধে মামলা, আটক- ১

বান্দরবানে মাহিন্দ্র গাড়ির মালিককে পিটানোর দায়ে ৪ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার সকালে বান্দরবান থানায় মাহিন্দ্র মালিক জাফর বাদী হয়ে এ মামলা দায়ে করে। এ ঘটনায় মাহিন্দ্র চালক বাবু নামে একজনকে আটক করেছে পুলিশ।

শ্রমিকরা জানান, ঈদের ছুটিতে যাত্রীদের অতিরিক্ত চাপ সামলাতে লাইনের বাইরের গাড়ী দিয়ে ভাড়ায় যেতে হয়। শনিবার দুপুরে সমিতির বাইরের গাড়ী দিয়ে ভাড়ায় যাওয়ায় মাহিন্দ্র মালিক জাফর চালকের সাথে খারাপ ব্যবহার করে তার কলার চেপে ধরে তাকে শাসায়। পরে চালক বাবু সমিতির সভাপতিকে বিষয়টি জানালে তারা মালিক জাফরকে জিজ্ঞাসা করতে গেলে এক পর্যায়ে কথাকাটাকাটির জের ধরে আনিস মাহিন্দ্র মালিক জাফরকে মারধর করে। পরে জাফর বাদী হয়ে চালক বাবু, সমিতির সভাপতি আনিস, সহ-সভাপতি মনির ও ওমর আলীকে আসামী করে মামলা দায়ের করে। এতে পুলিশ চালক বাবুকে আটক করে।

এদিকে মাহিন্দ্র শ্রমিককে আটক করায় সিএনজি মাহিন্দ্র চলাচল বন্ধ করে দেয় চালকরা। চালক সমিতির যুগ্ম সম্পাদক মান্নান জানান, চালক ও মালিকদের মধ্যে একটা ভুল বুঝাবুঝি হয়েছে, এটা আমরা নিজেরাই বসে সমাধান করবো। সিএনজি মাহিন্দ্র মালিক সমিতির সভাপতি মোঃ হোসেন জানান, বিষয়টি অনাকাঙ্খিত, চালকদের সাথে আমার কথা হয়েছিল। আমি তাদের বলেছিলাম বিষয়টি বসে সমাধান করা হবে। কিন্তু তারা সেটা না করে প্রকাশ্যে রাস্তায় মালিককে মারধর করেছে এটা খুবই অন্যায়। তাই মালিক আইনের আশ্রয় নিয়েছে। তবে যেহেতু মালিক শ্রমিকের বিষয়, তা আমরা বসে সমাধানের চেষ্টা করব।

বান্দরবান সদর থানার এস আই রনি জানান, মাহিন্দ্র মালিক জাফর চারজন চালককে আসামী করে অভিযোগ করেছে। ঐ অভিযোগের প্রেক্ষিতে একজন চালককে আটক করা হয়েছে। তবে বিষয়টি মালিক শ্রমিকের, তাই তারা বসে যদি মিমাংসা করে তাহলে আটক চালককে ছেড়ে দেয়া হবে, নয়তো আদালতে চালান করে দেয়া হবে।

 

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি