লন্ডনে গ্রেফতার ফ্রান্সের অধিনায়ক লরিস!

শুক্রবার পশ্চিম লন্ডন থেকে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক হুগো লরিসকে গ্রেফতার করেছে লন্ডনের পুলিশ। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে গ্রেফতার করা হয় টটেনহামের ৩১ বছর বয়সী এই অধিনায়ককে।

সতীর্থ ফুটবলার ও বন্ধুদের নিয়ে শুক্রবার ডিনার করতে বের হয়েছিলেন লরিস। তার সঙ্গে ছিলেন অলিভার জিরু ও লরেন্ত কোসেলনিও। রাত আড়াইটার দিকে পুলিশ তার গাড়ি সেন্ট্রাল লন্ডনে আটকে দেয়। ওই সময় লরিস পেট্রোল নিচ্ছিলেন। তিনি গাড়িতে একাই ছিলেন। ফরাসি এই গোলরক্ষকের মুখে ব্রেথঅ্যানালাইজারা লাগিয়ে নিশ্চিত হয় পুলিশ, তিনি মদ খেয়ে গাড়ি চালাচ্ছেন। সেখান থেকেই সোজা তাকে থানায় নিয়ে যাওয়া হয়। যদিও গ্রেফতারের ৭ ঘণ্টা পর জামিনে মুক্তি পেয়েছেন তিনি। থানায় নেয়ার পরে তার ডিএনএ এবং আঙুলের ছাপ নেয়া হয়। এরপর সকালে ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে অপরাধ স্বীকার করে ছাড়া পেয়েছেন তিনি।

এদিকে, এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় নিজের দোষ স্বীকার করে সবার কাছে ক্ষমা চেয়েছেন লরিস। তিনি বলেছেন, ‘আমি মনে প্রাণে আমার পরিবার, ক্লাব, সতীর্থ, টিম ম্যানেজমেন্ট ও সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। মদ্যপ অবস্থায় গাড়ি চালানো কারও কাছেই গ্রহণযোগ্য হওয়ার নয়। আমি এর কোন অজুহাত দেবো না এবং এ ঘটনার পুরো দায়িত্ব নিচ্ছি।’

উল্লেখ্য, এই মামলার শাস্তি পরে ঘোষণা করা হবে এবং এর জন্য পরবর্তীতে শুনানির সময় তাকে উপস্থিত থাকতে হবে।