উলিপুর তিস্তা নদীর ভাঙ্গণ থেকে রক্ষার দাবীতে মানব বন্ধন

কুড়িগ্রামের উলিপুরে তিস্তা নদীর ভাঙ্গন থেকে রক্ষার দাবীতে “থেতরাই, হোকডাঙ্গা, দলদলিয়া ও উলিপুর বাঁচাও” গণকমিটির উদ্দ্যোগে উলিপুর বড় মসজিদ মোড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার সকাল ১০ঘটিকার সময় “থেতরাই, হোকডাঙ্গা, দলদলিয়া ও উলিপুর বাঁচাও” গণকমিটির সদস্যসহ সহস্রাধিক লোক প্রচন্ড রোদকে উপেক্ষা করে তিস্তা নদীর কড়াল গ্রাস থেকে জন্ম ভূমিকে রক্ষার দাবীতে এক মানববন্ধনে অংশ নেয়।

গণকমিটি মানববন্ধনের সময় হ্যান্ডবিল বিতরণ করে। গণকমিটির দাবী সমুহ হচ্ছে উপজেলা ৮টি ইউনিয়নে নদী ভাঙ্গন প্রবণ এলাকায় বোল্ডারিং করে বেরীবাঁধ নির্মাণ করণ, চর অঞ্চলে সুবিধা বঞ্চিত মানুষের জন্য সাইক্লোন সেন্টার নির্মাণ করণ, বন্যার্ত মানুষের জন্য আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করণ উপজেলায় নদী ভাঙ্গন এলাকায় দারিদ্র জন গোষ্টির কর্মসংস্থানের ব্যবস্থাকরণ তিস্তা নদীর উপর দিয়ে পাওটানা পর্যন্ত সেতু নির্মাণ করণ, বুড়ী তিস্তার উৎস মুখে স্লুইজগেট নির্মাণ করণ, চর অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রাথমিক বিদ্যালয় স্থাপন করণ।

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় গণকমিটির সভাপতি পঞ্চায়েত আলমগীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উলিপুর প্রেস ক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরদার, সাংবাদিক আমিনুল ইসলাম (বিটু), সাজু তালুকদার, উলিপুর উপজেলা বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক ও কুড়িগ্রাম জেলা কৃষক দলের অন্যতম সদস্য মমিনুল ইসলাম প্রমুখ।

আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি