পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে শ্যামনগরে ফ্রিজ বিক্রী বেড়েছে

ঈদ মানে খুশি।ঈদ মানে আনন্দ।ঈদের আনন্দে প্রায় প্রতিটি ইসলাম ধর্মালম্বি পরিবারে সাজ সাজ রব পড়েছে। এরই অংশ হিসেবে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী পরিবারে চাহিদা অনুযায়ী ফ্রিজ, টিভি, এসি সহ অন্যান্য পণ্য করছেন।

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে বিভিন্ন পণ্য ক্রয়ে ক্রেতাদের আগ্রহ সৃষ্টিতে বিভিন্ন কোম্পানি বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করছেন বলে সুত্রে জানা যায়।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্য বিক্রয়ের শোরুমে খোজ নিয়ে জানা যায় বিভিন্ন পণ্যের মধ্যে ফ্রিজ বিক্রী বেড়েছে। এ ছাড়া বিক্রী হচ্ছে টিভি, এলইডি, এসি, ফ্যান সহ অন্যান্য পণ্য।

শ্যামনগর উপজেলা সদরের মিনিষ্টার শোরুমের ম্যানেজার কামরুজ্জামান বাঁধন জানান পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে গত এক সপ্তাহে তাদের শোরুম থেকে শতাধিক ফ্রিজ বিক্রী হয়েছে। এ ছাড়া টিভি, এলইডি, এসি ও অন্যান্য পণ্য বিক্রয় হচ্ছে। তবে ফ্রিজ বিক্রী বেশি হয়েছে। তিনি আরও বলেন ক্রেতাদের অধিক সুবিধা প্রদানের লক্ষ্যে বা আগ্রহ সৃষ্টিতে আগামী ২০ আগষ্ট বিকালে গত এক সপ্তাহে যে সকল ক্রেতা পণ্য ক্রয় করেছেন তাদের উপস্থিতিতে লটারী করা হবে যেখানে পুরস্কার হিসেবে অন্যান্য পুরস্কারের মধ্যে সর্বোচ্চ পুরস্কার ফ্রিজও থাকবে বলে জানান।

ওয়ালটন শোরুমের ম্যানেজার আব্দুল্লাহ বলেন নতুন শোরুম তার পরও পবিত্র ঈদ উপলক্ষ্যে ফ্রিজ বিক্রী ভাল। গত এক সপ্তাহে শতাধিক ফ্রিজ বিক্রী হয়েছে।এর সাথে টিভি, এলইডি অন্যান্য পণ্য রয়েছে।

উপজেলা সদরের মাইওয়ান মাইচয়েচ শোরুমের ম্যানেজার রবিউল ইসলাম বলেন পবিত্র ঈদ উপলক্ষ্যে বিক্রী ভাল।বিক্রিত বিভিন্ন পণ্যের মধ্যে ফ্রিজ বিক্রী বেশি। তিনি বলেন গত এক সপ্তাহে ৭০ থেকে ৮০টি ফ্রিজ বিক্রী হয়েছে এবং এর সাথে টিভি, এলইডি, ফ্যান সহ অন্যান্য পণ্য বিক্রী হয়েছে।

শ্যামনগর আল মদিনা ট্রেডার্সের মালিক আসাদ বলেন অন্যান্য সময়ের তুলনায় পবিত্র ঈদুল আযহার সময় ফ্রিজ,টিভি সহ অন্যান্য পণ্য বিক্রী বেড়েছে। তবে সব কিছুর মধ্যে ফ্রিজ বিক্রী বেশি। গত এক সপ্তাহে তিনি ১৩/১৪ টি ফ্রিজ বিক্রী করেছেন বলে জানান।

দেখা যায় ক্রেতাদের ঈদ উপলক্ষ্যে শুধু ইলেকট্রনিক্স পণ্য নয় এর সাথে মসলা, নতুন পোষাক, আসবাবপত্র সহ অন্যান্য পণ্য ক্রয় করতে দেখা যাচ্ছে।

সবমিলিয়ে পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে এক উৎসবের আমেজ বিরাজ করছে।

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি