দিনাজপুরের বিরলে নকল পন্যের কারখানা উদ্ধার, মালিকের ৬ মাস জেল

দিনাজপুর বিরল উপজেলার পল্লীতে ভেজাল কেমিক্যাল দিয়ে নকল পণ্য উৎপাদনকারী কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক মঞ্জুরুল আলম (২৮) কে আটক করে ভ্রাম্যমান আদালত ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছে। এ সময় বিভিন্ন কোম্পানীর নামের লেভেলসহ বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করে ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। আটককৃতকে থানা পুলিশের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

দিনাজপুরের বিরলে নকল পন্যের কারখানা উদ্ধার, মালিকের ৬ মাস জেল

শুক্রবার দুপুরে বিরল উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক এ,বি,এম, রওশন কবীর উপজেলার শহরগ্রাম ইউনিয়নের নোনাগ্রামে অভিযান চালিয়ে আব্দুস সামাদের পুত্র মঞ্জুরুল আলম ওরফে বাবু (২৮) কে ভেজাল কেমিক্যাল দিয়ে যৌন উত্তেজক হটড্রিংক্সসহ বিভিন্ন প্রকারের নকল পণ্য উৎপাদনের উপকরণসহ হাতেনাতে আটক করে। এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ বি এম রওশন কবীর নকল পণ্য উৎপাদন ও বাজারজাতের দায়ে মঞ্জুরুল আলম ওরফে বাবুকে ৬ মাসের কারাদন্ডাদেশ প্রদান করে উদ্ধারকৃত মালামাল ধ্বংসের আদেশ প্রদান করেন। দুপুরেই থানার এ এস আই সুরঞ্জীত সরকার ও এ এস আই মামুনুর রশীদ এর সঙ্গীয় পুলিশ ফোর্স আটককৃত মঞ্জুরুল আলম বাবুকে জেলা কারাগারে প্রেরণ করে। আটককৃত ব্যক্তির কাছে এ সকল পণ্য উৎপাদনের বৈধ কোন কাগজপত্র পাওয়া যায়নি।

উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক শেখ মোঃ মঞ্জুর আলম জানান, ১২ প্রকারের ভেজাল কেমিক্যাল দিয়ে যৌন উত্তেজক হটড্রিংক্সসহ ১৬ প্রকারের বিভিন্ন নকল পণ্য উৎপাদনের উপকরণসহ কারখানার মালিক মঞ্জুরুল আলম ওরফে বাবু (২৮) কে হাতেনাতে আটক করা হয়েছে। সে খালি হাতে ক্যামিকেল মিশ্রনের মাধ্যমে এই সব নকল ড্রিংক্স তৈরী করে। এগুলো পান করলে কিডনীর খতি হতে পারে বলেও তিনি জানান।

 

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি