নওগাঁয় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

নওগাঁয় জাতির জনকরে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালী, আলোচনাসভা, পুরস্কারি বিতরন এবং ঋন বিতরনের মধ্যে দিয়ে জাতয়ি শোক দিবস পালিত হয়েছে।

জেলা প্রশাসনের কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকাল ৯টা থেকে জেলা স্কুল মাঠে নির্মিত অস্থায়ী বেদীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে সেখান থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। এতে নেতৃত্ব দেন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মালেক। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কে ডি সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

অপরদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগ দিনব্যপী পৃথক কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও দলী পতাকা উত্তোলন, দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং শোকর‌্যালী। এসব কর্মসূচীতে জেলা আওয়ামীলীগের সভাপতি ও নওগাঁ সদর আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল মালেক, সাধারন সম্পাদক ও নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল, পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান শিষান আহম্মেদ শিসানসহ সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পৌর আওয়ামীলীগ ৪২ টি মহল্লায় মোট ২১ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান শিষান আহম্মেদ শিসান, সাধারন সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক কাজী জিয়াউর রহমান বাবলু, সাংগঠনিক সম্পাদক সামসুল আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক মীর মোশাররফ হোসেন জুয়েল প্রমাখ।

অন্যদিকে নওগাঁ ফয়েজ উদ্দীন মেমোরিরয়াল ডিগ্রী কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনি নিয়ে আলোচনা করেন অত্র কলেজের অধ্যাপক ড. মো: আয়ুব আলী, সহ: অধ্যাপক আবুল হোসেন, আব্দুস সালাম প্রমাখ। আলোচনা সভায় ও দোয়া মাহফিলে সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ.কে.সাজু, নওগাঁ প্রতিনিধি