সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে এরশাদের শোক প্রকাশ

খ্যাতিমান সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর। প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার (১৩ আগস্ট) সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় রাত ১১টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট) মারা যান তিনি। সিঙ্গাপুরে থাকা সমকালের বিশেষ প্রতিনিধি শরীফুল ইসলাম তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন।

এক শোকবার্তায় সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, প্রতিভাবান সাংবাদিক গোলাম সাওরয়ারের মৃত্যুতে দেশের গণমাধ্যমের অপূরনীয় ক্ষতি হলো। খ্যাতিমান এই সাংবাদিক তার কর্মের মাঝে বেঁচে থাকবেন। অনুপ্রেরণা হয়ে থাকবেন তরুণ গণমাধ্যমকর্মীদের জন্য।

মরহুম গোলাম সারওয়ারের আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময় সোমবার রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গোলাম সারওয়ার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী সালেহা সরওয়ার, দুই ছেলে এবং এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গোলাম সারওয়ার দৈনিক সমকালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি দৈনিক যুগান্তরেরও প্রতিষ্ঠাতা সম্পাদক।

উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট মধ্যরাতে সমকাল সম্পাদককে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল।

কিন্তু গত রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।