ফরিদপুরে ইউএনও’র অপসারণের দাবিতে আ’লীগের বিক্ষোভ মিছিল

ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন নাহারকে অপসারণের দাবিতে শুক্রবার দুপুরে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে উপজেলা আওয়ামীগ ও এর অঙ্গ সংগঠন দলগুলো।

শুক্রবার দুপুরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে উক্ত বিক্ষোভ মিছিলটি বের হয়ে উপজেলা পরিষদসহ সদর বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বিক্ষোভকারীরা। পরে উপজেলা আ’লীগ কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশ করেন দলের নেতাকর্মীরা।

তারা এসময় উপজেলায় “ইউএনও’র উৎকোচ নিয়ে সরকারি জায়গায় বিএনপি-জামায়াতের লোকদের দোকানঘর তৈরি করার সুযোগ করে দেওয়া, নিয়মতান্ত্রিকভাবে মুক্তিযোদ্ধা পরিবারের দোকানঘর তোলায় বাধা প্রদান করাসহ তার বিরুদ্ধে আরো নানা অভিযোগ তুলে ধরেন স্থানীয় আ’লীগের নেতাকর্মীরা।

সভায় উপজেলা আ’লীগের সাধারণ-সম্পাদক ‘ইউএনও’র পদ্মা ভাঙন রক্ষায় সরকারের বরাদ্ধকৃত লাখ লাখ টাকা হঠকারিতায় অর্থহীন হয়ে পড়া। ১৫ই আগষ্টের জাতীয় শোক দিবসের উদযাপনের প্রস্তুতিমূলক সভায় উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের কাউকে না জানিয়ে ও বিএনপি-জামায়াতের লোক নিয়ে সভা করা, অনিয়মতান্ত্রিক ভাবে উৎকোচ নিয়ে সরকারি জায়গায় বিএনপি-জামায়াতের লোকদের দোকানঘর তৈরি করার সুযোগ করে দেওয়া ও মুক্তিযুদ্ধ ও বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের বিরোধীতায় আজ চরভদ্রাসনবাসী অতিষ্ঠসহ ‘ইউএনও’র বিরুদ্ধে আরো বিভিন্ন ধরনের অনিয়ম ও অভিযোগ তুলে ধরেন তিনি।

এবিষয়ে ইউএনও কামরুন নাহার জানান, সবগুলো অভিযোগই ভিত্তিহীন।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি