ডিবি পরিচয়ে র‌্যাবের সাবেক কর্মকর্তাকে তুলে নেয়ার অভিযোগ

গতকাল বুধবার রাত ১০টার দিকে ডিবি পরিচয়ে র‌্যাবের সাবেক কর্মকর্তা হাসিনুর রহমানকে বাসার সামনে থেকে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা হাসিনুর রহমানের স্ত্রী বুধবার দিবাগত রাত ১টায় পল্লবী থানায় লিখিত ভাবে অভিযোগ জানিয়েছেন।

মিরপুরের পল্লবীর ডিওএইচএসের বাসার সামনে থেকে গতকাল রাত ১০টার দিকে ডিবি পরিচয় দিয়ে কয়েকজন এসে র‌্যাবের সাবেক কর্মকর্তা হাসিনুর রহমানকে বাসার সামনে থেকে তুলে নিয়ে যায় বলে জানিয়েছে তার পরিবার। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, তিনি (হাসিনুর রহমান) তার এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। এসময় ডিবি পুলিশের জ্যাকেট পরা কয়েকজন বাসার নিচ থেকে তাকে ধরে নিয়ে যায়। এরপর তার স্ত্রী বুধবার দিবাগত রাত ১টায় পল্লবী থানায় লিখিত ভাবে অভিযোগ জানিয়েছেন। তবে তা এখনও জিডি হিসেবে গ্রহণ করেনি পল্লবী থানা পুলিশ।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেলে ওই অভিযোগ জিডি হিসেবে গ্রহণ করা হবে বলে। তিনি আরও জানান, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। সেখান থেকে তার ব্যক্তিগত পিস্তল উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, এক সময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন হাসিনুর। এছাড়া বিজিবিতেও বেশ কিছুদিন দায়িত্ব পালন করেন তিনি। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দণ্ডিত হয়ে পাঁচ বছরের জেল খেটে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলেন তিনি।