নিরাপদ সড়কের দাবীতে জাবি শিক্ষক সমিতি’র মানববন্ধন

নিরাপদ সড়কের দাবি বাস্তবায়ন এবং এ দাবী’তে আন্দোলনরতদের উপর সহিংসতার ঘটনার প্রতিবাদ জানিয়ে আজ মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি।

আজ, বুধবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারসংলগ্ন প্রধান সড়কে এ মানববন্ধন করা হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ নিরাপদ সড়ক বাসÍবায়নের দাবি জানান। একই সঙ্গে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ বলেন, গত কয়েকদিন শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন করেছে আমরা তার সাথে সংহতি জানাচ্ছি। আমাদের এই কোমলমতি শিক্ষার্থীরা শুধু আন্দোলনই করেনি তারা দেখিয়ে দিয়েছে কিভাবে সড়কে শৃঙ্খলা আনা সম্ভব।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামসুল আলম (সেলিম), ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, লোক প্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক জেবউন নেছা প্রমুখ।

এ ছাড়া অন্যান্যদের মধ্যে বিশ^বিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, সরকার ও রাজনীতি বিভাগের মোহাম্মদ তারিকুল ইসলাম এবং মোহাম্মদ কামরুজ্জামান মানববন্ধনে উপস্থিত ছিলেন।

রুদ্র আজাদ, জাবি প্রতিনিধি