ঝিনাইদহে সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

ঝিনাইদহে দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান এর নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহরের দাবিতে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ ও মানববন্ধন পালন করেছে সাংবাদিকরা। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করে ঝিনাইদহ প্রেসক্লাব।

এসময় প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক নিজাম জোয়ারদার বাবলু, সাবেক সভাপতি এম সাইফুল মাবুদ, সিনিয়র সাংবাদিক আমিনুর রহমান টুকু, সাজ্জাদুর রহমান, আসিফ ইকবাল কাজল, আমিনুল ইসলাম লিটন, আসিফ ইকবাল মাখন, ফয়সাল আহমেদ, শাহজাহান আলী বিপাশ, ঝিনাইদহ জেলা রিপোটার্স ইউনিটের সভাপতি এম এ সামাদ ও সাধারন সম্পাদক জাহিদুর রহমান তারিক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা বক্তব্য রাখেন। মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৫ সালের ১৭ মে তারিখে দৈনি প্রথম আলো পত্রিকায় কৃষি বিভাগের অনিয়ম, দুর্নীতি নিয়ে একটি প্রতিবেদস প্রকাশিত হয়। যেটি ছিল সম্পূর্ন সত্য।

সেই ঘটনায় কোটচাদপুর উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে পত্রিকাটির নিজস্ব প্রতিবেদক আজাদ রহমানের নামে হয়রানিমুলক মিথ্যা মামলা দায়ের করে। তাই আজাদ রহমান এর নামে কৃষি বিভাগের দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি মামলা প্রত্যাহার না করা হলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারী দেন সাংবাদিকরা। পরে জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী, তথ্যমন্ত্রী ও স্বরাষ্টমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদাণ করা হয়।

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি