জাবি’তে ছাত্রলীগের দুগ্রুপের সংর্ঘষ আহত ৪

আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হল ও বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শাখা ছাত্রলীগের ৪ নেতাকর্মী আহত হয়। সোমবার বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, শাখা ছাত্রলীগের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ও শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী জামিল হোসেন (রসায়ন-৪২ব্যাচ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল্লাহ আল আজিম সৈকত (ফিন্যান্স এন্ড ব্যাংকিং-৪৩ব্যাচ) ও ছাত্রলীগকর্মী কাজল হাসান (ইংরেজি-৪৪ব্যাচ), ছাত্রলীগ কর্মী আশরাফুল ইসলাম (বাংলা-৪৪ব্যাচ)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃ বিভাগ ফুটবল প্রতিযোগিতায় রসায়ন বিভাগ ও প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের মধ্যাকার খেলাকে কেন্দ্র করে জামিল হোসেনের শার্টের কলার ধরে ধাক্কা দেয় কাজল হাসান। এ ঘটনায় দুই হলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার শুরু হয়। এক পর্যায়ে উত্তেজিত নেতা-কর্মীরা শহীদ মিনারের সামনে আসলে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ৪ জন আহত হয়।

আহতদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেয়া হলে সেখানে আবারো দুই হলের নেতা-কর্মীদের মধ্যে থেমে থেমে হাতাহাতি হয় । এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইনের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে সহকারী প্রক্টর মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া বলেন, ‘মারধরে ঘটনা শুনে আমরা মেডিকেলে গিয়েছিলাম। এখন সবকিছু শান্ত রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তিনজনকে সাভার বেসরকারী হাসপাতালে পাঠানো হয়েছে। আর বাকিদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে হলে পাঠানো হয়েছে।’

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আন্তঃ বিভাগ ফুটবল খেলায় দর্শকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর দায়ভার ছাত্রলীগ নিবে না।’

রুদ্র আজাদ, জাবি প্রতিনিধি