মার্শার সহযোগিতায় পুলিশ, মার্কিন দূতাবাসের কৃতজ্ঞতা প্রকাশ

গতকাল রাতে রাজধানী ঢাকার মোহাম্মদপুর এলাকায় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িকে লক্ষ্য করে মোটরসাইকেল আরোহীসহ একদল দুর্বৃত্ত হামলা চালায়। কিন্তু পুলিশের দ্রুত সহযোগিতায় মার্শার কোন ক্ষতি হয়নি। তাই পুলিশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মার্শিয়া বার্নিকাট।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িকে লক্ষ্য করে মোটরসাইকেল আরোহীসহ একদল দুর্বৃত্ত হামলা চালায়। ঘটনায় তার গাড়িচালক ও নিরাপত্তা কর্মকর্তাদের কোনো ক্ষতি না হলেও দুটি গাড়ির কিছুটা ক্ষতি হয়েছে। সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক বদিউল আলম মজুমদার জানান, ‘রাত ১১টার দিকে উনি (বার্নিকাট) যখন বাসা থেকে বেরিয়ে উনার গাড়িতে উঠছিলেন তখন একদল লোক হামলা করে। হামলাকারীরা গাড়ি আটকাতে চেয়েছিল, কিন্তু এটি দ্রুত বেরিয়ে যায়। তখন হামলাকারীরা গাড়ির পেছনে ধাওয়া করে ঢিল ছোড়ে।’ ঘটনার পরপরই জরুরি হেল্পলাইন ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চান বদিউল আলম। এরপর পুলিশের দ্রুত সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মার্শিয়া বার্নিকাট।

এ ঘটনায় পেশাগত দায়িত্ব পালনের জন্য ঢাকা মহানগর পুলিশ ও নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি মার্কিন দূতাবাসও কৃতজ্ঞতা প্রকাশ করেছে।