মন্ত্রীর গাড়ি উল্টো পথে, আইন সমান বলে ফিরিয়ে দিল শিক্ষার্থীরা

আজ সকাল থেকে আবার শুরু হয়েছিল শিক্ষার্থীদের আন্দোলন। আজকের আন্দোলনে আন্দোলনরত শিক্ষার্থীরা উল্টো পথে গাড়ি যাওয়ায় মন্ত্রীর গাড়িকে ফিরিয়ে দিয়েছে। ‘আইন সবার জন্য সমান’ বলে তারা স্লোগান দেয়।

আজ দুপুর ১টা ৪০ মিনিটের দিকে পুলিশ প্রোটেকশন নিয়ে শাহবাগ থেকে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে বাংলামোটরের দিকে যাচ্ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় আইন লঙ্ঘন করে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে যাওয়ায় মন্ত্রীকে ফিরিয়ে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করলে তারা স্লোগান দেয়- ‘আইন সবার জন্য সমান।’ এসময় গাড়িটি প্রায় ১০-১৫ মিনিট আটকে রাখা হয়। এসময় তোফায়েল আহমেদ গাড়ি থেকে নেমে আসেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন।

মন্ত্রীর গাড়ি উল্টো পথে, আইন সমান বলে ফিরিয়ে দিল শিক্ষার্থীরা

তখন শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনার জন্য বিচার চেয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে থাকে। তোফায়েল আহমেদের বডিগার্ড এবং পুলিশ প্রোটেকশনের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা শিক্ষার্থীদের অনুরোধ করলে শিক্ষার্থীরা বারবার ‘আইন সবার জন্য সমান’ স্লোগান দিতে থাকে এবং গাড়ির সামনে বসে পড়ে। এক পর্যায়ে বাধ্য হয়ে তোফায়েল আহমেদ ও তার প্রোটেকশনে থাকা পুলিশের গাড়ি শাহবাগের দিকে ফিরে যায়।

মন্ত্রীর গাড়ি উল্টো পথে, আইন সমান বলে ফিরিয়ে দিল শিক্ষার্থীরা

তবে তোফায়েল আহমেদ বলেন- ‘শিক্ষার্থীরা আমাকে আটকায়নি। আমি নিজেই গাড়ি থেকে নেমে কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি।’ এছাড়া তিনি শিক্ষার্থীদের বলেন যে তিনি এই পথে এসেছিলেন আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলতে।