দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় শরৎচন্দ্রের ‘চরিত্রহীন’

দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘চরিত্রহীন’ উপন্যাস অলম্বনে এবার নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ। শরৎচন্দ্রের গল্পের কাঠামোটিকে নিয়ে সেটিকে সম্পূর্ণ নতুনভাবে ওয়েব আঙিনার জন্য গড়ে তুলেছেন দেবালয়।

এসভিএফ (শ্রীভেঙ্কটেশ ফিল্মস)-এর ডিজিটাল প্ল্যাটফর্ম ‘হইচই’-তে নতুন মোড়কে ‘চরিত্রহীন’-কে নিয়ে আসছেন পরিচালক দেবালয়। জোর কদমেই চলছে ওয়েব সিরিজটির শুটিংয়ের কাজ। শুটিং চলছে কলকাতা ও তার আশেপাশে। ওয়েব সিরিজটিতে মুখ্য চরিত্রে রয়েছেন নয়না গঙ্গোপাধ্যায়, গৌরব চট্টোপাধ্যায়, সৌরভ দাস ও সায়নী ঘোষ।

চরিত্রহীনে নয়নাকে দেখা যাবে কিরণময়ীর চরিত্রে। অন্যদিকে কিরণময়ীর স্বামী হারানের চরিত্রে রয়েছেন গৌরব, সতীশ ও সাবিত্রীর চরিত্রে রয়েছেন সৌরভ দাস ও সায়নী ঘোষ, কাহিনি আবর্তিত হয়েছে বিবাহিত দম্পতি হারান ও কিরণময়ীকে কেন্দ্র করে। গল্পে দেখা যাবে, শিলিগুড়িতে একটি নামী কোম্পানিতে চাকুরিরত হারান ঘটনাচক্রে এক দুর্ঘটনার শিকার হওয়ার পর থেকেই শারীরিক ভাবে অক্ষম তথা পঙ্গু হয়ে যাওয়ায় বাড়িতেই থাকে। কিরণময়ী তার স্বামীকে ভালবাসলেও হারানের মধ্যে ক্রমশ কিরণময়ীকে ঘিরে সন্দেহ প্রবণতা বাড়তে থাকে। এভাবেই সামনে দিকে এগিয়েছে চরিত্রহীনের গল্প।

ওয়েব সিরিজটির চিত্রনাট্য লেখার কাজটি পরিচালকের সঙ্গে যৌথভাবে করেছেন কল্লোল লাহিড়ী। সিনেমাটোগ্রাফার ইন্দ্রনাথ মারিক। সংগীত পরিচালনায় শুভ প্রামাণিক। ওয়েব সিরিজটিতে থিম সং হিসাবে নতুন আঙ্গিকে শোনা যাবে কীর্তন। ৮ পর্বের এই ওয়েব সিরিজটি ‘হইচই’-তে দেখা যাবে অগস্ট মাস নাগাদ।

প্রসঙ্গত, এর আগে ‘হইচই’-তে ‘দুপুর ঠাকুরপো’ (সিজন ওয়ান) ও ‘হোলি ফাক’-এর মতো ওয়েব সিরিজ দর্শকদের উপহার দিয়েছেন দেবালয়। এবার ‘হইচই’-তে নিজের তৃতীয় ওয়েব সিরিজে শরৎচন্দ্রর এই বিতর্কিত কাহিনিটিকে বেছে নিয়েছেন তিনি।