হ্যাকারের কবলে নির্মাতা দেবাশীষ বিশ্বা‌সের ভেরিফাইড ফেসবুক আই‌ডি

এ‌কের পর এক তারকা‌দের ফেসবুক আইডি হ্যাক হওয়ার ঘটনা ঘ‌টেই চ‌লেছে। এবার হ্যাকার‌দের কব‌লে প‌ড়ে‌ছে জনপ্রিয় নির্মাতা দেবাশীষ বিশ্বা‌সের ভেরিফাইড ফেসবুক আই‌ডি। সোমবার ভোর ৫টা ৫১ মি‌নি‌টে তার ফেসবুক হ্যাক করা হ‌য়েছে ব‌লে জানান দেবাশীষ।

ভেরিফাইড ফেসবুক আই‌ডি হ্যাক হওয়ার পর সোমবার সারা‌দিন আই‌ডি ফি‌রি‌য়ে আনার চেষ্টা ক‌রে ব্যর্থ হ‌য়ে রা‌তে শাহবাগ থানায় জি‌ডি ক‌রে‌ছেন দেবাশীষ। জি‌ডি নম্বর ১৩৭০। ডিএম‌পির সাইবার ক্রাইম বিভা‌গে অ‌ভি‌যোগ ক‌রে আই‌ডি ফি‌রি‌য়ে আন‌তে পু‌লি‌শের সহ‌যোগিতা নেবেন ব‌লেও জানান তি‌নি। ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর থেকেই তিনি আতঙ্কে আছেন। আর এ কারণেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চেয়েছেন।

দেবাশীষ বলেন- ‘সোমবার ভোর ৫টা ৫১ মি‌নি‌টের পর থেকে আমার ফেসবুক অ্যাকাউন্ট আর ব্যবহার করা সম্ভব হচ্ছে না। হ্যাক করে এই আইডি এখন অন্য কেউ ব্যবহার করছে। এই আইডি থেকে কোনো ধরনের অশালীন বক্তব্যের কোনো পোস্ট এবং রাষ্ট্রীয় ও ধর্মীয় অবমাননামূলক কোনো বক্তব্য দিয়ে থাকলে এর জন্য আমি দায়ী থাকবো না। যারা এসব কাজ করেছে তাদের প্রতি আমি তীব্র নিন্দা জানাই। কারণ মানুষের পেছনে লেগে থাকা ভালো মানুষের কাজ নয়।’

বর্তমানে দেবাশীষ বিশ্বাস ‘শ্বশুরবা‌ড়ি জিন্দাবাদ ২’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন।