রানওয়েতে জমে থাকা পানির কারণে দুর্ঘটনার কবলে ঢাকাগামী থাই এয়ারওয়েজ

রানওয়েতে জমে থাকা পানির কারণে আজ মঙ্গলবার ২৪ জুলাই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়ে ঢাকাগামী থাই এয়ারওয়েজ। আর এই কারণে সাময়িক ভাবে বিমান ওঠানামা বন্ধ রাখা হয় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

রানওয়েতে পানি জমে থাকায় দুপুর ১২টার দিকে ঢাকাগামী থাই এয়ারওয়েজের ফ্লাইট নম্বর টিজি ৩২১ উড়োজাহাজটি অবতরণের সময় রানওয়ের একটু পাশে অবতরণের চেষ্টা করে। এতে উড়োজাহাজটির একটি চাকা ফেটে যায়। দুর্ঘটনায় পড়ার পরপরই শাহজালালের রানওয়ে তাৎক্ষনিকভাবে বন্ধ করে দেওয়া হয়। পরে দুপুর আড়াইটার থেকে বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা স্বাভাবিক হয়।

ঘটনার বিবরণ দিয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সিনিয়র সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ বলেন, অবতরণের সময় রানওয়েতে পানি জমে থাকায় বিমানটি রানওয়ের একটু পাশে অবতরণের চেষ্টা করে। এতে একটি চাকা ফেটে যায়। এরপর রানওয়েতে বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্মকর্তারা ছুটে যান। থাই এয়ারওয়েজ (টিজি ৩২১) বিমানটি দুপুর ১২টা ১০ মিনিটে অবতরণের কথা ছিল। কিন্তু বিমানটি ১২টা ১৮ মিনিটে অবতরণ করে। চাকা ফেটে যাওয়ার ঘটনার পর থেকেই বিমানবন্দরে সব ধরনের বিমান ওঠানামা বন্ধ থাকে।

থাই এয়ারওয়েজের টিজি-৩২১ ফ্লাইটের যাত্রী বিলাস দাস জানান, বিমানবন্দরে প্রথমবার নামতে যাওয়ার সময় ১৫ থেকে ২০ মিনিটের মতো বিমানটি আকাশে ছিল। আমাদের বিমানটি রানওয়েতে নামতে গিয়েও নামতে পারেনি। নামার আগেই পাইলট আবার বিমানটি নিয়ে ওপরে উঠে যান। পরপর তিনবার এই ঘটনা ঘটে। শেষ পর্যন্ত খুব ঝুঁকি নিয়ে যখন বিমানটি ল্যান্ড করে, তখন বিকট শব্দ তৈরি হয়। পুরো এয়ারপোর্ট কেঁপে ওঠে।

তবে দুর্ঘটনাকবলিত বিমানের যাত্রী, পাইলট ও ক্রুরা অক্ষত আছেন।