বন্দেগি কালরার বিরুদ্ধে ‘আইফোন এক্স’ নিয়ে জালিয়াতির অভিযোগ

বন্দেগি কালরার বিরুদ্ধে বেঙ্গালুরুর মারাথাল্লি থানায় জালিয়াতির অভিযোগ করা হয়েছে। ইনস্টাগ্রামে নকল ‘আইফোন এক্স’-এর বিজ্ঞাপন দেয়ায় যুবরাজ সিং যাদব নামের এক যুবক রিয়েলিটি শো ‘বিগ বস ১১’-এর প্রতিযোগী বন্দেগির বিরুদ্ধে এই অভিযোগ করেন।

মারাথাল্লির মুনেকোলালা এলাকার বাসিন্দা যুবরাজ সিং যাদব। তিনি প্রকৌশলবিদ্যার ছাত্র। তিনি ইনস্টাগ্রামে জনপ্রিয় মডেল ও ‘বিগ বস ১১’-এর প্রতিযোগী বন্দেগি কালরার অনুসারীও। সম্প্রতি বন্দেগি কালরা তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কম দামে ‘আইফোন এক্স’ বিক্রির বিজ্ঞাপন দেন। বিজ্ঞাপনটি ছিল দিল্লির ডিফারেন্ট কালেকশন ও নেক্সফেশন ডটকমের। সেখানে বলা হয়, ৮৩ হাজার রুপি মূল্যের ‘আইফোন এক্স’ পাওয়া যাচ্ছে ৬১ হাজার রুপিতে। এই বিজ্ঞাপন দেখে ‘আইফোন এক্স’ মুঠোফোন কেনার ব্যাপারে আগ্রহী হন যুবরাজ সিং যাদব।

তারপর বিজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী শুরুতে তিনি পেটিএমের মাধ্যমে ১৩ হাজার রুপি পাঠান। গত বুধবার কুরিয়ারের মাধ্যমে ‘আইফোন এক্স’ মুঠোফোনটি হাতে পাওয়ার পর তিনি বাকি ৪৮ হাজার রুপি পরিশোধ করেন। ‘আইফোন এক্স’ মুঠোফোনটি প্যাকেট থেকে খোলার পর যুবরাজ সিং যাদবের সন্দেহ হয়। তিনি বুঝতে পারেন, এটি নকল ‘আইফোন এক্স’। এরপর তিনি বন্দেগি কালরার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গিয়ে দেখেন, ততক্ষণে সেখান থেকে বিজ্ঞাপনটি মুছে ফেলা হয়েছে। তিনি বন্দেগি কালরা আর দিল্লির সেই প্রতিষ্ঠান দুটির ফোন নম্বর জোগাড় করে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু কোথাও থেকে কোনো সাড়া না পেয়ে অবশেষে তিনি মারাথাল্লি থানায় অভিযোগ করেন।

এরই মধ্যে পুলিশ অভিযোগ গ্রহণ করেছে। এই থানার পুলিশ পরিদর্শক সাদিক পাশা জানিয়েছেন, বন্দেগি কালরাকে ই-মেইল পাঠানো হয়েছে। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে থানায় ডাকা হয়েছে। তাঁকে তিন দিন সময় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে কারলা থানায় না এলে তাঁকে গ্রেপ্তার করা হবে। তিনি আরও জানিয়েছেন, বিষয়টি গুরুতর। তদন্ত শুরু হয়ে গেছে। ঘটনার গুরুত্ব অনুধাবন করে এই থানা থেকে একটি বিশেষ দল দিল্লি যাচ্ছে। সেখানে এই দল বন্দেগি কালরাকে জিজ্ঞাসাবাদ করবে। এই অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলে তাঁকে গ্রেপ্তার করা হবে।

এদিকে যুবরাজ সিং যাদব জানিয়েছেন- ‘মারাথাল্লি পুলিশ স্টেশনে অভিযোগের কথা জানার পর তা তুলে নেওয়ার জন্য বন্দেগি কালরা আমাকে চাপ দিচ্ছেন। মুঠোফোনে আমাকে হুমকি দিয়ে বলেছেন, অভিযোগ তুলে না নিলে তিনি আমার বিরুদ্ধে ব্ল্যাকমেইলের মামলা করবেন।’

প্রসঙ্গত, ইনস্টাগ্রামে বন্দেগি কালরার অনুসারীর সংখ্যা পাঁচ লাখ। আর তিনি দিল্লির ডিফারেন্ট কালেকশন ও নেক্সফেশন ডটকমের শুভেচ্ছাদূত। এই দুটি প্রতিষ্ঠানের বিভিন্ন পণ্যের প্রচারণার সঙ্গে তিনি যুক্ত আছেন।