শ্যামল ও উর্মিলার “মোহমায়া”

কারুকাজ প্রোডাকশনের ব্যানারে ২০ জুলাই থেকে উত্তরা সহ রাজধানীর বিভিন্ন লোকেশনে শুরু হয়েছে “মোহমায়া” নাটকের শুটিং। নাটকটি নির্মাণ করছেন আর কে সরকার। ভিন্নধর্মী একটি গল্প নিয়ে নির্মিত হচ্ছে একক নাটক “মোহমায়া”।

“মোহমায়া” নাটকটির গল্প লিখেছেন শুভ্র সরখেল। নাটকে জয় একজন সাইক্রিয়াটিস্ট আর মিতু জয়ের স্ত্রী। তারা দুজন স্বাভাবিক দাম্পত্য জীবন-যাপন করতে থাকে। কিন্তু হঠাৎ হাসান নামের এক মানসিক রোগী জয়ের কাছে আসে। জয় হাসানের চিকিৎসা করতে থাকে। হাসান আসার কারণে জয় ও মিতুর দাম্পত্য জীবনে একটি অজানা গল্পের সূত্রপাত ঘটে। আর এভাবেই গল্পটি এগিয়ে যায়। এতে প্রধান চরিত্রে রূপদান করবেন নাট্যভিনেতা শ্যামল মাওলা, এফ এস নাঈম ও নাট্যভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তি কর। এই নাটকটিতে শ্যামল মাওলা, এফ এস নাঈম ও নাট্যভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তি কর ছাড়া আরও অভিনয় করছেন সুস্মিতা দত্ত, রিয়া চৌধুরী প্রমুখ। নাটকটির আবহ সংগীত করেছেন শান।

নাটকটি সম্পর্কে শ্যামল মাওলা বলেন, ‘নাটকটির গল্প খুবই চমৎকার। যখন গল্পটি আমি পড়ি মনে হয়েছে বর্তমান সময়ের গতানুগতিক ধারার চেয়ে ভিন্ন কিছু দর্শক উপভোগ করতে পারবে। আর কে সরকার নতুন পরিচালক সেটা কাজ করতে এসে একবারের জন্যও মনে হয়নি।’ উর্মিলা শ্রাবন্তী কর বলেন- ‘ নাটকের গল্পটা অসাধারণ। পরিচালকও খুব যত্ন নিয়ে কাজটি করছেন। শ্যামল ভাইয়ের সাথে কাজ করতে সবসময় ভালো লাগে। নাটকটি দর্শকদের একটু হলেও ভাবাবে।

নাটকটি সম্পর্কে নাঈম বলেন,’ সাইকোলজি রোগী ও একটি পরিবারের গল্প ফুটে উঠবে নাটকটিতে। দর্শকদের কথা চিন্তা করেই নাটকটি সাজানো হয়েছে। দর্শকরা ভালো একটা কাজ দেখতে পাবে।’

নাটকটি আসছে ঈদুল আজহায় যে কোন একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত হবে।