আজ দেশে পৌঁছেছে রাজীব মীরের মরদেহ

আজ দেশে পৌঁছেছে রাজীব মীরের মরদেহ। তার লাশ বহনকারী শ্রীলঙ্কান বিমানের একটি ফ্লাইট দুপুর পৌনে ১২টার দিকে এসে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

রাজীব মীরের বন্ধু সালেহ রনক জানান, রাজীর মীরের মরদেহ নিয়ে তার পরিবার শনিবার দিবাগত রাত ৩টা ২৫মিনিটে শ্রীলঙ্কান বিমানের একটি ফ্লাইটে দেশের উদ্দেশ্যে রওনা দেয়। তার প্রথম নামাজে জানাজা রবিবার বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে। রাজীব মীরকে শেষ শ্রদ্ধা জ্ঞাপনের জন্য তার বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে জানাজা শেষে স্বল্প সময়ের জন্য রাখা হবে। দ্বিতীয় নামাজে জানাজা ২৩ জুলাই সোমবার সকাল ৯টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হবে এবং তৃতীয় নামাজে জানাজা মরহুমের নিজ এলাকা পরাণগঞ্জ হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আগে শুক্রবার দিবাগত রাত ১.৩৭ মিনিটে ভারতের চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন তিনি। রাজীব মীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোগ দেওয়ার আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষকতা করেছেন। এছাড়াও তিনি লেখক, গবেষক, বিভিন্ন মানবাধিকারের বিষয় নিয়ে আন্দোলনকারীদের একজন।