হিনা খানের বিরুদ্ধে ১১ লাখ রুপির গহনা আত্মসাতের অভিযোগ!

গহনা আত্মসাতের অভিযোগ উঠেছে ভারতের জনপ্রিয় টিভি অভিনেত্রী হিনা খানের বিরুদ্ধে। আর এই অভিযোগটি এনেছেন এক জুয়েলারি ব্র্যান্ড সংস্থা। যদিও এই পুরো বিষয়টিই ভুল বলে দাবি জানিয়ে টুইট করেছেন হিনা

গত ২১ এপ্রিল মুম্বাইয়ে অ্যান্ড্রুজ অডিটোরিয়ামে দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন আয়োজিত ‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ২০১৮’ দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে ‘এন্টারটেইনিং পারফরম্যান্স ইন রিয়েলিটি শো’ বিভাগে জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’-এর জন্য পুরস্কার পান হিনা খান। এই অনুষ্ঠানে লাল-কালো-সাদা রঙের স্টেটমেন্ট শাড়ির সঙ্গে সোনার হার পরেছিলেন হিনা খান। সোনার সেই হারের দাম ছিল ১১ লাখ রুপি। অনুষ্ঠান শেষে হারটি ফেরত দেওয়ার কথা থাকলেও হিনা খান তা এখনো ফেরত দেননি। গয়না ফেরত পাওয়ার জন্য এই তারকার সঙ্গে যোগাযোগ করা হয় অ্যাজোটিক থেকে। তখন হিনা এই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জানান, সেই হারটি তার স্টাইলিস্ট হারিয়ে ফেলেছেন।

প্রতিষ্ঠানটি অভিযোগ করেছে, কর্মকর্তারা তাঁকে হারের মূল্য দেওয়ার জন্য অনুরোধ জানালে হিনা নাকি তাদের ভয় দেখিয়েছেন এবং হুমকি দিয়েছেন। এরপর গয়না আত্মসাতের অভিযোগ এনে হিনা খানকে আইনি নোটিশ পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। এই আইনি নোটিশে বলা হয়েছে, ন্যূনতম সময়ের মধ্যে হিনা খানকে হারটি ফেরত দিতে হবে, নয়তো হারের মূল্য দিতে হবে। পাশাপাশি তাঁকে অভিযোগ স্বীকার করে এর জন্য ক্ষমা চাইতে হবে এবং পাশাপাশি ২ লাখ টাকা ক্ষতিপূরণও দিতে হবে।

তবে হিনা এ অভিযোগ অস্বীকার করেছেন৷ তিনি জানান- ‘ঐ পছন্দ হয়নি বলে আমি ওই গহনা পরেনি। তবে ফেরত পাঠানোর সময় গহনাটি আমার স্টাইলিস্ট হেমলতার সহকারী সেটা হারিয়ে ফেলে। যদিও সেই সহকারী ক্ষতিপূরণ দেওয়ার চেষ্টা করছে।’ ইতোমধ্যে পৌনে আড়াই লাখ টাকা ফেরত দিয়েছে বলেও তিনি জানান। এছাড়া তিনি টুইটারে লিখেছেন- ‘আমি তো অবাক! আমি কোনো আইনি নোটিশ পাইনি। এখনো আমার বাড়িতে এ ধরনের কোনো কাগজ আসেনি। কিন্তু আমার বাড়ির বদলে তা সংবাদমাধ্যমের কাছে পৌঁছে গেল কীভাবে?’ হিনা খানের এ ঘটনা নিয়ে যাঁরা সমালোচনা করছেন, তাঁদের উদ্দেশে তিনি লিখেছেন, ‘এসব করে কোনো লাভ হবে না।’

এদিকে, বিষয়টি নিয়ে মুখ খুলেছেন দাদাসাহেব ফালকে পুরস্কার অনুষ্ঠানে হিনার স্টাইলিস্ট। তিনি বলেন ”হিনা ওই গহনা পরেননি। তবে আমার সহকারী তা ফেরত দেওয়ার আগে সেটা হারিয়ে যায়। ইতিমধ্যেই আমিও এই কারণে আইনি জটিলতার মধ্যে রয়েছি।”

হিনা খানের প্রথম মিউজিক ভিডিও ‘ভাসুড়ি’ অবমুক্ত করা হয়েছে গত মঙ্গলবার। হিনা খান দাবি করেছেন, তাঁর এই সাফল্যকে খাটো করার জন্য তাঁর শত্রুরা এসব গুজব ছড়িয়ে বেড়াচ্ছে।